বিনোদন

রামুতে দুই কোটি টাকার স্বর্ণের চুড়িসহ তরুণী আটক

মিয়ানমারে জান্তা বাহিনীর সঙ্গে বিদ্রোহী জনগোষ্ঠী আরাকান আর্মির ব্যাপক সংঘর্ষ চলছে। এ নিয়ে গত এক মাস ধরে সীমান্তে থমথমে অবস্থা বিরাজ করছে। এমন উত্তেজনার মধ্য দিয়েও সীমান্ত দিয়ে মাদক ও চোরাচালান থেমে নেই।

এবার দুই ডজন স্বর্ণের অবৈধ চুড়িসহ উলায়িং রাখাইন (৩৯) নামের আন্তর্জাতিক চোরাচালান চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে। গতকাল শনিবার বেলা ৩টায় রামু মরিচ্যা চেকপোস্টে ওই নারী চোরাকারবারি ধরা পড়েন।

তিনি কক্সবাজার সদর উপজেলার চৌফলদণ্ডী উত্তর রাখাইন পাড়ার সুইছিন রাখাইনের মেয়ে। জব্দ স্বর্ণের বাজার মূল্য আনুমানিক ১ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ৯৮০ টাকা বলে জানিয়েছেন ৩০ বিজিবির (রামু ব্যাটালিয়ন) অধিনায়ক লে. কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ।

বিজিবি জানায়, গোপন সংবাদ আসে আন্তর্জাতিক স্বর্ণ চোরাচালান চক্রের এক সদস্য বিপুল পরিমাণ স্বর্ণ নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এই খবরের ভিত্তিতে মরিচ্যা যৌথ চেকপোস্টের তল্লাশি কার্যক্রম জোরদার করা হয়। বেলা ৩টার দিকে একটি সিএনজি টেক্সি তল্লাশিকালে একজন যাত্রীর আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে নামিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। পরে উলায়িং রাখাইন নামের ওই যাত্রীর হাতে অভিনব কৌশলে লুকায়িত অবস্থায় ১ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ৯৮০ টাকা মূল্যের ২৪টি স্বর্ণের চুড়ি পাওয়া যায়।

কর/ভ্যাট ফাঁকি দিয়ে অবৈধভাবে সীমান্ত দিয়ে স্বর্ণের চুড়িগুলো পাচার করা হচ্ছিল। পরে তাকে আটক করে রামু থানায় সোপর্দ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *