আন্তর্জাতিক

রাহুল গান্ধীকে নিয়ে ভেঙে পড়ল মঞ্চ

ভারতে লোকসভা নির্বাচনের প্রচার চালাতে গিয়ে রাহুল গান্ধীর সমাবেশ মঞ্চে ওঠার সময় হঠাৎই তা মাঝখানে ভেঙে পড়ে। দক্ষিণাঞ্চলীয় রাজ্য বিহারের পালিগঞ্জে সোমবার (২৭ মে) এ দুর্ঘটনা ঘটে। তবে সঙ্গে সঙ্গেই সেটা সামলে নেন রাহুল। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে রাহুলের মঞ্চ ভেঙে পড়ার খবর। রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) প্রেসিডেন্ট লালু প্রসাদ যাদবের মেয়ে মিসা ভারতীর পক্ষে রাজ্যে ভোটের প্রচারে অংশ নিতে পালিগঞ্জ যান রাহুল। এ সময় সেখানে স্থাপিত নির্বাচনি মঞ্চে ওঠার সময় হঠাৎই তা মাঝখানে ভেঙে যায়।

ভিডিওতে দেখা গেছে, রাহুলকে মঞ্চের আসনের দিকে নিয়ে যাচ্ছেন মিসা ভারতী। এ সময় তার সঙ্গে ব্যক্তিগত কয়েকজন নিরাপত্তারক্ষীও ছিলেন। দলের অন্য নেতারাও রাহুলের সঙ্গে মঞ্চে ওঠেন। মঞ্চে দাঁড়িয়ে মিসা ভারতী একজন নেতাকে উদ্দেশ করে কিছু বলতে শুরু করছেন। ওই সময় হঠাৎ করে মঞ্চের মাঝের অংশ ভেঙে পড়ে। রাহুলের হাত ধরে মিসা ভারতী তাকে পড়ে যাওয়া ঠেকাতে সহায়তা করেন। সঙ্গে সঙ্গে তার নিরাপত্তা রক্ষীরা এগিয়ে আসেন কিন্তু মিসা ভারতী রাহুলের কিছু হয়নি বলে হাসিমুখে তাদের ফিরিয়ে দেন।

কিছুদূর এগিয়ে যেতে না যেতেই মঞ্চের সামনের আরেক অংশ ভেঙে যায়। এবার রাহুল নিজেই পরিস্থিতি সামলে নেন। পরে মঞ্চ থেকে কয়েকজন নেতাকে নামিয়ে দেওয়া হয়। কিছু সোফাও সরিয়ে ফেলা হয়। এরপর মঞ্চের কিছুটা পেছনের অংশে রাখা সোফায় বসে পড়েন রাহুল গান্ধী। এতকিছুর পরও সমাবেশে জনতার উদ্দেশ্যে মিসা ভারতীকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

বিহারের পাটলিপুত্র লোকসভা আসনে ইন্ডিয়া জোটের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন মিসা ভারতী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *