খেলা

রেসলিং থেকে অবসরের ঘোষণা দিলেন জন সিনা

ডব্লিউডব্লিউই (ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট) থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দিলেন জন সিনা। ২০২৫ সাল হতে যাচ্ছে তার রেসলিং ক্যারিয়ারের শেষ বছর।

কানাডায় ‘মানি ইন দ্য ব্যাঙ্ক পে পার ভিউ’ অনুষ্ঠানে গিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন এই কিংবদন্তি রেসলার। সেখানে গিয়ে একটি তোয়ালে তুলে ধরেন তিনি। যেখান লেখা, ‘এবার শেষ সময়’। পরে নিজের মুখেই বলেন, ‘আজ রাতে, আমি ডব্লিউডব্লিউই থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। ‘

১৬ বারের চ্যাম্পিয়ন সিনাকে শিগগিরই ডব্লিউডব্লিউই-এর নেটফ্লিক্স অভিষেকের প্রথম পর্বেই দেখা যাবে। এরপর ফেব্রুয়ারিতে রয়্যাল রাম্বল এবং মার্চে এলিমিনেশন চ্যাম্বারেও থাকবেন তিনি। বছরের শেষদিকে লাস ভেগাসে রেসলমেনিয়া দিয়ে ক্যারিয়ারের ইতি টানতে পারেন ৪৭ বছর বয়সী এই রেসলার।

সিনার অবসরের মাধ্যমে ডব্লিউডব্লিউই-এর একটি যুগের সমাপ্তি ঘটবে। ২৩ বছরের দীর্ঘ ক্যারিয়ারে বহু শিরোপা জিতেছেন তিনি। এর মধ্যে ১২ বার ডব্লিউডব্লিউই চ্যাম্পিয়নশিপ জিতেছেন এবং তিনবার জিতেছেন ওয়ার্ল্ড হেভিওয়েট টাইটেল। ডব্লিউডব্লিউই-এর ইতিহাসে সিনার সমান শিরোপা আছে কেবল কিংবদন্তি রেসলার রিক ফ্লেয়ারের দখলে।

২০১৮ সাল থেকেই নিজেকে রেসলিং থেকে ধীরে ধীরে গুঁটিয়ে নিতে শুরু করেন সিনা, যাতে নতুনরা উঠে আসতে পারে। তাকে সর্বশেষ দেখা গেছে ২০২৩ সালে ক্রাউন জুয়েলে সোলো সিকোয়ার বিপক্ষে লড়তে। ওই ম্যাচে তিনি তিনি হেরে যান। রেসলমেনিয়ায় তার সবশেষ জয় ২০১৭ সালে, ইন্টার-জেন্ডার ম্যাচে। যেখানে তাকে জুটি গড়তে দেখা যায় সাবেক প্রেমিকা নিকি বেলার সঙ্গে। এরপর ৩৬তম ম্যানিয়ায় হারেন, মিস করেন ২৭ ও ৩৮তম ম্যানিয়া এবং ৩৯তম মেনিয়ায় অস্টিন থিউরির কাছে পরাজিত হন। রেসলমেনিয়া ৪০-এ তিনি কোডি রোডসকে সাহায্য করেন রোমান রেইন্সকে হারিয়ে ডব্লিউডব্লিউই চ্যাম্পিয়নশিপ জিততে।

২০০১ সালে ডব্লিউডব্লিউই-এর সঙ্গে যুক্ত হন সিনা। তবে সেটা ছিল ডেভেলপমেন্ট ট্যালেন্ট প্রোগ্রামের আওতায়। তার সঙ্গে একই ব্যাচে ছিলেন পরবর্তীতে সুপারস্টার হিসেবে জায়গা করে নেওয়া র‍্যান্ডি অর্টন, ডেভ বাতিস্তা এবং ব্রোক লেসনার। ওই বছরের ২৭ জুন আনুষ্ঠানিকভাবে ডব্লিউডব্লিউই-এ অভিষেক হয় সিনার। এরপর ধীরে ধীরে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান তিনি। হয়ে উঠেন জনপ্রিয় সুপারস্টার। পাশাপাশি করেন অভিনয়ও। ২০১৮ সাল থেকে পার্ট-টাইম অভিনেতা হিসেবে পথচলা শুরু তার। এরপর হলিউডেও নিজের জায়গা পাকা করে নিয়েছেন তিনি। শোনা যাচ্ছে, অবসরের পর অভিনয়েই বাড়তি মনোযোগ দেবেন সিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *