চট্টগ্রামলোহাগাড়া

লোহাগাড়ায় কলেজ অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষক-কর্মচারীদের আল্টিমেটাম

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ এ কে এম ফজলুল হকের বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে কলেজের শিক্ষক-কর্মচারীরা তার পদত্যাগ দাবি করেছেন।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে উপজেলা সদরে এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান এবং অধ্যক্ষকে ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কলেজের সহকারী অধ্যাপক মো. আবু তাহের বলেন, অধ্যক্ষের ব্যাপক দুর্নীতি ও অপশাসনের কারণে কলেজটির শিক্ষার পরিবেশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। শিক্ষার মানোন্নয়ন ও শিক্ষার্থী ভর্তি বৃদ্ধির ক্ষেত্রেও তিনি সম্পূর্ণ ব্যর্থ বলে অভিযোগ করেন তিনি।

শিক্ষকদের পক্ষ থেকে সর্বদলীয় ছাত্রঐক্য ও বৈষম্যবিরোধী ছাত্র ঐক্যের প্রতি একাত্মতা প্রকাশ করে অধ্যক্ষের পদত্যাগ দাবি করা হয়। শিক্ষক-কর্মচারীরা ঐক্যবদ্ধভাবে অধ্যক্ষকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগের আহ্বান জানান। অন্যথায় তারা পরবর্তী কঠোর কর্মসূচি ঘোষণা করবেন বলে হুঁশিয়ারি দেন।

এসময় অধ্যাপক সালাহ উদ্দিন, অধ্যাপক আলম শাহ, আকতার হাসান মতিন, সাহিদুর রহমান ভুঁইয়া, মো. ইলিয়াছ, মো. ইকবাল, সেতার উদ্দিন, আহমদ কবির, সুলতানা রাজিয়া, জেসমিন আকতার, খালেদা বেগমসহ কলেজের শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন শেষে শিক্ষক-কর্মচারীরা অধ্যক্ষের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগও দাখিল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *