চট্টগ্রামলোহাগাড়া

লোহাগাড়ায় মহিলা ভোটারদের দীর্ঘ লাইন

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে বেলা বাড়ার সাথে সাথে ভোটকেন্দ্রে নারী ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে।

বুধবার (৫ জুন) সকাল আটটায় শুরু হওয়া লোহাগাড়া চুনতি ৬৩ নং সাতগড় সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ দৃশ্য দেখা যায়।

সরেজমিনে জানা যায়, সকাল থেকে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করার জন্য তারা লাইনে দাঁড়াতে শুরু করেন। উপজেলার এই ভোট কেন্দ্রটিতে সকাল ১০টা পর্যন্ত সর্বমোট ৪২২৭ ভোটের মধ্যে ৫২০ ভোট কাস্ট হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার মোজাহিদ হোসেন সাগর। তিনি বলেন, ‘ অন্যান্য কেন্দ্রের মত এই কেন্দ্রেও সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়। ১০টায় পর্যন্ত প্রায় ৫২০ ভোট কাস্ট করা হয়েছে। এখানে ভোটারদের ব্যাপক উপস্থিতি রয়েছে। সুষ্ঠু ও সুশৃঙ্খল ও স্বতঃস্ফূর্তভাবে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে ভোটার উপস্থিতির বিপরীত দৃশ্যও দেখা গেছে উপজেলার অন্য কেন্দ্রগুলোতে। পদুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে ভোটারের উপস্থিতি চোখে পড়েছি। একেবারেই শূন্য।

অন্যদিকে সকালে লোহাগাড়ার আধুনগর মছিদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটিতে গিয়ে দেখা যায়, পুরুষ ভোটার আছে, তবে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. সিরাজুল ইসলামের কোন কর্মী ও এজেন্ট নাই। এসময় কেন্দ্রটি আনারস প্রতীকের সমর্থকরা দখল করে ভোট ছিনিয়ে নিতে চাইলে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশের ৩টি টিম নিয়ে উপস্থিত হন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল।

কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার জালাল উদ্দিন বলেন, ঘোড়া প্রতীকের কয়েকজন এসেছিল এজেন্ট থাকতে। তাদের দেওয়া হয়েছে। বাইরে কি হয়েছে জানিনা।

প্রসঙ্গত, লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিন্দ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ২৬ হাজার ৫৯০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৫০০ জন ও মহিলা ভোটার ১ লাখ ৫ হাজার ৯০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *