চট্টগ্রাম

লোহাগাড়ায় ৮ প্রার্থীর মুখে প্রতিশ্রুতির ফুলঝুরি

লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে চলছে জমজমাট প্রচারণা। প্রায়ই ঘটছে আচরণবিধি লঙ্ঘন। প্রার্থীরা ভোটারদের কাছে দিচ্ছেন নানান প্রতিশ্রুতি, চাইছেন দোয়া। চতুর্থ ধাপে আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে নির্বাচন।

তিনজন চেয়ারম্যান, তিনজন ভাইস চেয়ারম্যান এবং দুইজন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

চেয়ারম্যান পদে প্রার্থী খোরশেদ আলম চৌধুরী (আনারস), সিরাজুল ইসলাম চৌধুরী (ঘোড়া) ও বীর মুক্তিযোদ্ধা আবদুল মাবুদ সৈয়দ (মোটরসাইকেল)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহীন আক্তার (ফুটবল) ও জেসমিন আকতার (কলস)। ভাইস চেয়ারম্যান পদে মো. জমিল উদ্দীন (টিউবওয়েল), মোহাম্মদ সরওয়ার মামুন (চশমা) ও ফরহাদুল ইসলাম (তালা) নির্বাচন করছেন।

নির্বাচন যতই ঘনিয়ে আসছে, ততই বাড়ছে উদ্বেগ। আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩০ মে এক ইউপি চেয়ারম্যান ও প্রার্থীর সমর্থককে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে প্রার্থীদের ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে উপজেলার প্রত্যন্ত এলাকা। চলছে লিফলেট বিতরণ। প্রার্থী ও সমর্থকদের গণসংযোগসহ উঠান বৈঠক এবং পথসভায় দেওয়া হচ্ছে উন্নয়নের আশ্বাস। সব প্রার্থীই নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী।

সাধারণ ভোটররা বলছেন, বিপদে যাকে কাছে পাবেন এমন প্রার্থীদের বিজয়ী করবেন তারা। কোন সহিংসতা  ছাড়া সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশা করছেন ভোটাররা।

উপজেলার ৯টি ইউনিয়নে ভোটার ২ লাখ ২৩ হাজার ৬২৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৯ হাজার ১০৮ জন ও নারী ভোটার ১ লাখ ৪ হাজার ৫১৮ জন।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ ইনামুল হাছান জানান, প্রার্থীরা প্রচার–প্রচারণায় ব্যস্ত। আচরণবিধি লঙ্ঘন করলে আমার ব্যবস্থা নিচ্ছি। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *