চট্টগ্রাম

লোহাগাড়ার ‘বালুখেকো’ ইউপি সদস্যসহ তিনজনের বিরুদ্ধে মামলা

লোহাগাড়ায় বিভিন্ন ছড়া ও খাল থেকে শ্যালো মেশিনের সাহায্যে অবৈধভাবে ভাবে বালু উত্তোলনের অভিযোগে ইউপি সদস্যসহ ৩ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

রবিবার (১৪ জুলাই) রাতে উপজেলার পদুয়া ইউনিয়ন ভূমি অফিসের সহকারী (ভারপ্রাপ্ত) এস.এম শরফুদ্দীন সাদী বাদী হয়ে লোহাগাড়া থানায় মামলা দুটি করেন।

মামলার আসামি করা হয়েছে- লোহাগাড়ার চরম্বা ইউনিয়ন পরিষদের সদস্য ও চরম্বা বায়ার পাড়া গ্রামের আবদু সাত্তারের ছেলে মোহম্মদ শওকত ওসমান (৪৬), তার ভাই মোহম্মদ শাহজাহান (৪৩) ও কালোয়ার পাড়া গ্রামের ছালাম ডাক্তারের ছেলে মো. দিদার (৪০)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুন লায়েল বলেন, গত ১৪ জুলাই দুপুরে চরম্বা উলুবনিয়া, জব্বারের ভাঙ্গা, জামছড়ি, কারোয়ার পাড়া, বিমল মাস্টারের ঘাটা এলাকায় থানা পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়। এসময় পৃথক অভিযানে ১টি ড্রাম ট্রাক, বালু উত্তোলন কাজে ব্যবহৃত শ্যালো মেশিন ও ১৪ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। ঘটনাস্থলে কাউকে পাওয়া না যাওয়ায় স্থানীয়দের সহযোগিতায় ইউপি সদস্য শওকত ওসমানসহ ৩ জনকে শনাক্ত করা হয়। পরে প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী তিনজনের বিরুদ্ধে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে থানায় পৃথক ২টি মামলা দায়ের করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *