চট্টগ্রামনগরজুড়ে

শাহ আমানত বিমানবন্দরে সাড়ে ৪কেজি সোনা জব্দ

চট্টগ্রাম:  চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মালিকবিহীন অবস্থায় ৪ কেজি ৪২০ গ্রাম স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর যার আনুমানিক বাজারমূল্য ৩ কোটি ৫৪ লাখ টাকা। বিমানের সিটের নিচে মালিক বিহীন এই সোনা উদ্ধার করা হয়

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এসব স্বর্ণ পাওয়া যায়।কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল মতিন তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে স্বর্ণ চোরাচালান প্রতিরোধের লক্ষ্যে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থান নিয়েছিলেন। রাত পৌনে আটটার দিকে শারজাহ থেকে আসা ৫ নম্বর বোর্ডিং ব্রিজে সংযুক্ত এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের জি৯৫২০ বিমানের বিভিন্ন সিট তল্লাশিকালে ৯এফ সিটের নিচে পরিত্যক্ত অবস্থায় কালো স্কচটেপ মোড়ানো দুইটি প্যাকেট পাওয়া যায়।

প্যাকেট দুটি কাস্টমস ব্যাগেজ কাউন্টারে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে আটটি স্বর্ণবার পাওয়া যায়। যার ওজন ৪ কেজি ৪২০ গ্রাম। এই ঘটনায় আইনি কার্যক্রম গ্রহণসহ কাস্টম হাউসের কাছে স্বর্ণগুলো হস্তান্তর করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *