কক্সবাজার

শিশুকে ডিভাইস না দিয়ে খেলাধুলায় উৎসাহ দিন

কক্সবাজারের রামুতে প্রতিবন্ধীসহ ৫৪ শিশুর মাঝে নতুন বছরের উপহার বিতরণ করা হয়েছে। রবিবার (১৯ মে) রামু উপজেলা পরিষদের বাকঁখালী মিলনায়তনে এসব উপহার তুলে দেয়া হয়।

সূত্র জানায়, বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন ও বিএনকেএস’র এর আওতাধীন ৫৪ শিশুকে এসব উপহার তুলে দেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা উম্মে সুরাইয়া আমিন।

প্রধান অতিথির বক্তব্যে উম্মে সুরাইয়া আমিন বলেন, শিশুকে সুস্থ-শক্তিশালী ও একজন ভালো মানুষ হিসেবে গড়তে অভিভাবকদের যত্নশীল হওয়া দরকার। তার হাতে বিভিন্ন ডিভাইস তুলে না দিয়ে হাঁটাচলা, দৌড়ানোর মতো কাজে উৎসাহ দিন। তাকে ঘরের বাইরে খেলাধুলা করার ব্যবস্থা করে দিন। তাদের মন প্রফুল্ল থাকলে সুন্দর ভাবে বেড়ে উঠবে। শিশুদের অধিকার ও সহিংসতা বন্দে ওয়ার্ল্ড ভিশন ও বিএনকেএস সহযোগিতায় রামুর প্রত্যন্ত অঞ্চলে পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড ভিশন রামু এপি ম্যানেজার প্রণয় এস পালমা, স্পন্সরশীপ অফিসার অর্ণা কথা রায়, বিএনকেএস প্রোগ্রাম ম্যানেজার শরৎ কুমার চাকমা।

সূত্র মতে, সংস্থাটি দীর্ঘদিন ধরে রামুর চার ইউনিয়নের দুর্গম গ্রামকে বাল্যবিবাহ মুক্ত এলাকা ঘোষনাসহ শিশুদের অধিকার নিয়ে প্রশংসনীয় কাজ করছে। শিশুদের স্কুলমুখী করতে যৌথ ভুমিকা রাখছে সংস্থাগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *