খেলা

শীর্ষে মোস্তাফিজ, তবুও পাচ্ছেন না পার্পল ক্যাপ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সেরা বোলারের স্বীকৃতি পার্পল ক্যাপ। অন্যদিকে সর্বোচ্চ রান সংগ্রাহকের জন্য আছে অরেঞ্জ ক্যাপ। এবারের আসরের শুরুর দিকে টাইগার পেসার মোস্তাফিজুর রহমানকে একাধিকবার এই পার্পল ক্যাপ নিয়ে মাঠ মাতাতে দেখা গেছে।

বরাবরই সেরার তালিকায় আধিপত্য দেখিয়েছেন কাটার মাস্টার। এবার তিন ম্যাচ পর ফের শীর্ষে উঠেছেন দ্য ফিজ। তবে ওপরের সারিতে থাকলেও এই টুপি পাচ্ছেন না তিনি।

রোববার (২৮ এপ্রিল) সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে জোড়া উইকেট শিকারের দিনে ফের শীর্ষ উইকেট সংগ্রাহকের তালিকার শীর্ষে উঠেছেন লাল-সবুজের এই প্রতিনিধি। এদিন ইনিংসের ১৯তম ওভারে শাহবাজ আহমেদ এবং জয়দেব উনাদকাটের উইকেট নেন দ্য ফিজ। এতে ৮ ম্যাচে ১৪ উইকেট নিয়ে যৌথভাবে তালিকার শীর্ষে উঠে এসেছেন তিনি।

শীর্ষে উঠলেও হারানো পার্পল ক্যাপটা মেলেনি তার। ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহর কাছেই থাকছে বিশেষ এই স্বীকৃতি। উইকেট প্রতি রান খরচা বিবেচনায় এই মালিকানা নিজের ঝুলিতে পুরেছেন বুমরাহ।

উইকেট প্রতি রান খরচ বিবেচনায় বেশ খরুচে মোস্তাফিজ। প্রতিটি উইকেট নিতে ২১ দশমিক ১৪ রান দিয়েছেন কাটার মাস্টার। অন্যদিকে বেশ মিতব্যয়ী বুমরাহ। ১৭ দশমিক ৭ গড়ে রান দিয়ে ১৪ উইকেট নিয়েছেন ভারতীয় এই পেসার।

১৪ উইকেট নিয়ে এই তালিকায় পাঞ্জাব কিংসের হার্শাল প্যাটেলও আছেন। তবে রান দেওয়ায় ফিজকে ছাড়িয়ে গেছেন তিনি। প্রতিটি উইকেট নিতে ২৩ দশমিক ৩৮ গড়ে রান দিয়েছেন তিনি। এ ছাড়া ৬ ম্যাচে ১৩ উইকেট শিকার করে পার্পল ক্যাপের দৌড়ে মাথিশা পাথিরানাও টিকে আছেন। ইনজুরির কারণে আসরের শুরুর দিকে তিন ম্যাচে খেলা হয়নি তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *