জাতীয়

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উল্লেখযোগ্য অর্থনৈতিক অগ্রগতি

ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উল্লেখযোগ্য অর্থনৈতিক অগ্রগতি করেছে৷ তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উল্লেখযোগ্য অর্থনৈতিক অগ্রগতি সাধিত হয়েছে।’

শনিবার (২২ জুন) নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকালে ভারতের রাষ্ট্রপ্রধান দ্রৌপদী মুর্মু এ কথা বলেন। ভারতের রাষ্ট্রপতি কার্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু উল্লেখ করেন, ভারত ও বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে তাদের সহযোগিতা জোরদার করার লক্ষ্যে দ্রুত অগ্রসর হচ্ছে এবং নতুন নতুন খাতে প্রবেশ করছে। তিনি আত্মবিশ্বাস ব্যক্ত করেন, এটি ভারত-বাংলাদেশ সম্পর্কের ভবিষ্যৎ গতিপথ নির্ধারণ করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে ভারতের রাষ্ট্রপতি বলেন, নতুন সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানের মাত্র কয়েকদিন পর তার সঙ্গে আবার দেখা হওয়াতে তিনি আনন্দিত।

দ্রৌপদী মুর্মু বলেন, এই নিয়মিত যোগাযোগ ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের শুরু হওয়া বন্ধুত্ব ও সহযোগিতার স্থায়ী চেতনার প্রতিফলন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উষ্ণ ও সৌহার্দ্যপূর্ণ কথোপকথনে দুই নেতা অর্থনৈতিক সম্পর্ক, উন্নয়ন অংশীদারিত্ব, প্রতিরক্ষা সহযোগিতা, জ্বালানি নিরাপত্তা ও সংযোগসহ সম্ভাব্য সব ক্ষেত্রে সম্পর্ক বাড়ানোর জন্য একসঙ্গে কাজ করতে সম্মত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *