জাতীয়

ষড়যন্ত্র এখন দুই ভাগে চলছে : প্রধানমন্ত্রী

ষড়যন্ত্র এখনও শেষ হয়নি, স্বার্থান্বেষী মহলের ষড়যন্ত্র চলছেই দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অন্যান্য কারণ ছাড়াও ভৌগোলিক অবস্থানের কারণে বাংলাদেশের ওপর অনেক দেশের কুদৃষ্টি রয়েছে। তিনি বলেন, এই ষড়যন্ত্র দুই ভাগে বিভক্ত। এক হচ্ছে খুনি বা অপরাধী ও যুদ্ধাপরাধী যাদের বিচার নিশ্চিত করা হয়েছে, তারা ষড়যন্ত্র করছে। আরেকটি আন্তর্জাতিক স্তরের। গতকাল শনিবার নিজের গ্রামের বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগ কার্যালয়ে তার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জ–৩ এর নেতাকর্মীদের সঙ্গে নির্বাচন–পরবর্তী শুভেচ্ছা ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। দুদিনের সফরে তিনি এখন টুঙ্গিপাড়ায় রয়েছেন।

৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনে টানা চতুর্থবারের মতো নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার পর নতুন সরকার গঠন করেছে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ। নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে প্রধানমন্ত্রী গতকাল টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে নিজ বাসভবনে তাদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠক করে পণ্যমূল্য নিয়ন্ত্রণে রাখার নির্দেশনা দেন সরকারপ্রধান।

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রতিটি দিন যথাযথভাবে ব্যবহারের কথা তুলে ধরেন তিনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠার স্বপ্ন বাস্তবায়ন অব্যাহত রাখতে সকল প্রকার ষড়যন্ত্রকে প্রতিহত করতে সবার কাছে দোয়া কামনা করেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ ও জনগণের ক্রয়ক্ষমতা বাড়ানোর পাশাপাশি উন্নয়নের ধারা অব্যাহত রাখা নতুন মেয়াদে তার সরকারের মূল কাজ উল্লেখ করে তিনি বলেন, আমাদের প্রধান কাজ হলো চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখা, দাম নিয়ন্ত্রণ করা এবং জনগণের ক্রয়ক্ষমতা বৃদ্ধি করা।

বিএনপির অগ্নিসংযোগের কথা উল্লেখ করে সরকারপ্রধান বলেন, ট্রেনে আগুন দেওয়ার মতো এই জঘন্য ঘটনা ঘটিয়ে নিরীহ মানুষের মৃত্যু ঘটায়। আগামী দিনে নতুন সরকারকে সর্বোচ্চ সতর্কতার সঙ্গে চলতে হবে বলে মন্তব্য করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *