চট্টগ্রাম

সমন্বয়হীনতা আর নয়, একযোগে কাজ করবে চসিক-সিডিএ

চট্টগ্রামের উন্নয়নের স্বার্থে সমন্বয়হীনতা এড়িয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) একযোগে কাজ করবে বলে ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠান দুটির শীর্ষ দুই কর্তা।

বুধবার (১ মে) জাপান থেকে সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী চট্টগ্রামে পৌঁছলে সিডিএর নবনিযুক্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ তাকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে স্বাগত জানান। প্রাণবন্ত আলাপে একাত্তরের রণাঙ্গনের এই দুই সৈনিক ঘোষণা দেন চট্টগ্রামকে এগিয়ে নিতে একযোগে কাজ করার।

এ সময় চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, ‘চট্টগ্রামের উন্নয়নের স্বার্থে চসিক এবং সিডিএ’কে যৌথভাবে কাজ করতে হবে। বিশেষ করে নগরীকে জলাবদ্ধতামুক্ত করতে হলে প্রতিষ্ঠান দুটির সমন্বয়ের বিকল্প নেই। এছাড়া সিডিএ যে খাল খনন প্রকল্প করছে তা যথাযথ ব্যবস্থাপনার আওতায় আসলে নগরের মশাও কমবে।’

‘সিডিএর নতুন চেয়ারম্যানকে সাথে নিয়ে খাল খননের মাধ্যমে নগরীর স্বাভাবিক জলপ্রবাহ নিশ্চিত করা থেকে শুরু করে নান্দনিক চট্টগ্রাম বিনির্মাণের প্রতিটি কাজে আমরা একযোগে কাজ করব। বঙ্গবন্ধুর ডাকে দেশ স্বাধীন করতে দুজন একসাথে লড়েছি। এবার আমাদের লড়াই চট্টগ্রামকে এগিয়ে নেয়ার।’- বলেন মেয়র।

সিডিএর নবনিযুক্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ বলেন, ‘আমি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখব। চসিক এবং সিডিএর মধ্যে কোনো দূরত্ব থাকবে না, সমন্বয়হীনতা থাকবে না। আমরা দীর্ঘসময় ধরে রাজপথে একত্রে লড়েছি। দু’জনের অভিজ্ঞতা ও আন্তরিকতায় চট্টগ্রাম এগিয়ে যাবে৷’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *