দেশজুড়ে

সমাজ থেকে প্রান্তিকতা দূর করতে কাজ করবেন সমাজকল্যাণ মন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সমাজে যারা এখনো পিছিয়ে আছেন তাদের উন্নয়নের মূল ধারায় নিয়ে আসতে চান তিনি। সমাজ থেকে প্রান্তিকতা দূর করতে কাজ করবেন মন্ত্রী।

শুক্রবার (১৯শে জানুয়ারি) দুপুরে চাঁদপুর শহীদ মিনার প্রাঙ্গণে মাসব্যাপী উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলার উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন দীপু মনি। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী দীপু মনি বলেন, নানা কারণে সমাজে এখনো প্রান্তিক মানুষ আছে। কোথাও ভৌগোলিক, কোথাও অবস্থানগত আবার কোথাও সাম্প্রদায়িক কারণে। আর সেই প্রান্তিকতা দূর করতে বঙ্গবন্ধু যে বৈষম্যহীন সমাজ চেয়েছিলেন; বঙ্গবন্ধুকন্যা অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের মাধ্যমে সে কল্যাণমুখী রাষ্ট্র তৈরি করতে কাজ করে যাচ্ছেন। সেই চিন্তাধারায় তাদের মাধ্যমে সমাজের প্রতিটি প্রান্তিক মানুষকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে চাই।

এ সময় ডা. দীপু মনি আরও বলেন, নারীর ক্ষমতায়নের পরিবেশ তৈরি করতে পারিবারিক পরিষদ থেকে শুরু করে বৈশ্বিক পর্যায় পর্যন্ত নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা সবাই এক ও অভিন্ন থেকে সমাজের উন্নয়নকে এগিয়ে নেব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, ওমেন্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরা আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *