জাতীয়

‘সরকারি অফিসে পয়সা না দিলে চলে’ বলা সেই কর্মকর্তাকে বদলি

‘সরকারি অফিসে দুই-এক পয়সা না দিলে অফিস চলে?’ বলে ভাইরাল হওয়া পটুয়াখালীর বাউফল উপজেলার সেই উপখাদ্য পরিদর্শক রফিকুল ইসলামকে বদলি করা হয়েছে। তাকে বদলি করা হয়ছে একই জেলার গলাচিপা উপজেলায়।

আজ রোববার (২ জুন) বাউফল উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কমল গোপাল দে বদলির বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘুষ গ্রহণের ভিডিও প্রকাশের পর তাকে ইতোমধ্যে অন্যত্র বদলি করা হয়েছে।

এ ব্যাপারে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মনোয়ার হোসেন বলেন, তার বিরুদ্ধে কোনো ডিলার লিখিত অভিযোগ না করায় বদলি ছাড়া অন্য কোনো ব্যবস্থা নেয়া সম্ভব হচ্ছে না।

সম্প্রতি উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির চাল বরাদ্দের ডিও ছাড় দিতে ডিলারদের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগ ওঠে রফিকুল ইসলামের বিরুদ্ধে। সামাজিকমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে তিনি বলেন, ‘সরকারি অফিসে আমাদের পয়সা না দিলে অফিস চলে? এটা তো সিস্টেম, সব জায়গায় এমন চলে।’

এর আগে, তার ঘুষ গ্রহণের একটি ভিডিও-ও ভাইরাল হয়েছিল। সেটি নিয়ে যমুনা টেলিভিশন সংবাদ প্রকাশ করে। সংবাদ প্রকাশের পর বিষয়টি আলোড়ন সৃষ্টি করে।

প্রসঙ্গত, উপজেলার ১৫টি ইউনিয়নের প্রতি ইউনিয়ন পরিষদে ২-৩ জন করে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণের জন্য ৩৯ জন ডিলার নিয়োগ করে কর্তৃপক্ষ। ঐ ডিলাররা জনপ্রতি ৩০ কেজি করে চাল বছরে ৫ কিস্তিতে ১৯ হাজার ৮১ জন উপকারভোগীর কাছে ন্যায্যমূল্যে বিক্রি করে। কিন্তু ডিলারদের চালের ডিও নিতে খাদ্য অফিসে ঘুষ দিতে হয় বলে অভিযোগ ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *