চট্টগ্রামসাতকানিয়া

সাতকানিয়ার এক রাতেই ৩ বাড়িতে ডাকাতি

এক রাতেই ৩ বাড়িতে ডাকাতি হয়েছে সাতকানিয়ায়। শনিবার গভীর রাতে উপজেলার ধর্মপুরের আলমগীর চৌধুরী পাড়া ও কুন্ডুরকুল এলাকায় এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় এখনও কোন মামলা দায়ের হয়নি। ক্ষতিগ্রস্ত বাড়ি মালিকরা হলেন আলমগীর চৌধুরী পাড়া এলাকার শহীদুল ওসমান টিপু ও খায়রুল বশর জীবন এবং কুন্ডুরকুল এলাকার গিয়াস উদ্দিন মুন্সি।

জানা গেছে, বাড়িতে লোকজন না থাকার কথা জানতে পেরে একদল চোর বাড়িগুলোতে দরজা ভেঙে ঢুকে আলমারি ও ওয়ারড্রোব থেকে টাকা ও স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায়।

ক্ষতিগ্রস্ত খায়রুল বশর জীবন বলেন, ‘আমি একজন শিক্ষক। কয়দিন স্কুল বন্ধ ছিল সেই সুবাদে পরিবার পরিজন নিয়ে অন্যত্র বেড়াতে গিয়েছিলাম। বাড়ি এসে দেখি দরজা ভেঙ্গে সবকিছু নিয়ে গেছে। একই বক্তব্য ব্যাংকার শহিদুল ওসমান টিপুরও। তবে ক্ষতিগ্রস্ত গিয়াস উদ্দিন মুন্সি থানায় লিখিত অভিযোগ করবেন বলে জানিয়েছেন।

সাতকানিয়ার পুলিশ পরিদর্শক (তদন্ত) আতিকুর রহমান চৌধুরী বলেন, ‘এখনও থানায় কেউ অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’

এলাকাবাসীরা বলেছেন, কিছুদিন ধরে সাতকানিয়ার বিভিন্ন এলাকায়, বিশেষত কালিয়াইশ ও ধর্মপুর এলাকায় প্রতিরাতে কোন না কোন বাড়ি কিংবা দোকানে চুরির ঘটনা ঘটছে। চিহ্নিত এসব চোরেরা অধিকাংশ সময়েই বিভিন্ন বাড়ি অথবা শিক্ষা প্রতিষ্ঠানের টিউবওয়েলের মাথা খুলে নিয়ে যাচ্ছে। ইতোমধ্যে এ এলাকায় দোহাজারী কক্সবাজার রেললাইনের নাট বল্টু ও ক্লিপ চুরি করে নিয়ে যায়। এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনের কাছে এসব চিহ্নিত চোরদের তালিকা প্রদান করা হলেও এখনও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *