রাজনীতি

সিএমপির ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপের সুফল পেলেন শিক্ষার্থী

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপের সুফল পেয়েছেন সদ্য এইচএসসি পাস করা শিক্ষার্থী মো. ফাতির ইশরাক আরিয়ান (১৯)।

নগরীর আকবরশাহ থানার ঝাউতলা থেকে তোতন হাউজিংয়ে যাওয়ার পথে সিএনজি অটোরিকশায় ফেলে আসা ব্যাগ ফেরত পান ওই অ্যাপের বদৌলতে। শনিবার দিবাগত রাত ৮টার দিকে হারানো ব্যাগটি পুলিশ রোববার উদ্ধার করে আরিয়ানকে ফেরত দেয়।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি গোলাম রব্বানী বলেন, গত শনিবার রাতে মো. ফাতির ইশরাক আরিয়ান নামে (১৯) এক শিক্ষার্থী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শেষে চট্টগ্রাম এসে সিএনজি করে আত্মীয়ের বাসায় যান। আত্মীয় বাসায় যাওয়ার সময় তার ট্রলি ব্যাগটি অটোরিকশায় রেখেই নেমে যান। ওই ট্রলি ব্যাগে তার নগদ ১২ হাজার টাকা, এসএসসি ও এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রবেশপত্র এবং অন্যান্য গুরুত্বপূর্ণ জিনিসপত্র ছিল। পরে ব্যাগ হারানোর বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করে।

এরপর ওই শিক্ষার্থী যে পথে যাওয়া আসা করে, সেই স্থানের কয়েকটি স্পটের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে সিএনজি অটোরিকশাটি চিহ্নিত করা হয়। এরপর সিএমপির আমার গাড়ি নিরাপদ অ্যাপের মাধ্যমে অটোরিকশা মালিক চালকের তথ্য সংগ্রহ করে চালকের সঙ্গে যোগাযোগ করে ব্যাগটি উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *