চট্টগ্রাম

সিগারেটের প্যাকেটে সোয়া কোটি টাকার সোনার বার

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সিগারেটের প্যাকেটের ভেতরে ১৪টি সোনার বার ‍উদ্ধার করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা ও কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা। এর মধ্যে ১২টি বার প্যাকেটের ভেতরে এবং ২টি প্যাকেটের বাইরে স্কচটেপ মোড়ানো অবস্থায় ছিল।

শুক্রবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিদেশি ব্র্যান্ডের এক প্যাকেট সিগারেট পড়ে ছিল কনভেয়ার বেল্টে। উড়োজাহাজের যাত্রীরা নিজ নিজ ব্যাগ নিয়ে গেলেও কেউ এই সিগারেটের প্যাকেট নেয়নি। কনভেয়ার বেল্টের সঙ্গে অনেকক্ষণ ঘুরতে থাকার পর প্যাকেটটি উদ্ধার করেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা ও কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা।

কিন্তু সিগারেটের প্যাকেট খুলে কর্মকর্তাদের চোখ ছানাবড়া। সিগারেটের প্যাকেটের ভেতরে কোনো সিগারেট ছিল না, ছিল সোনার ১৪টি বার। এর মধ্যে ১২টি বার প্যাকেটের ভেতরে এবং ২টি প্যাকেটের বাইরে স্কচটেপ মোড়ানো অবস্থায় ছিল।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা মো. আল আমিন প্রধানের সই করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, উদ্ধার করা সোনার বারগুলোর ওজন ১ কেজি ৬০০ গ্রাম। বাজারমূল্য ১ কোটি ২৮ লাখ টাকা। পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা এই সোনার বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা জানান, এর আগে এয়ার আরাবিয়ার একটি উড়োজাহাজ আমিরাতের শারজাহ থেকে শাহ আমানতে অবতরণ করে। ধারণা করা যাচ্ছে, এই সোনা এসেছে আমিরাত থেকে। সোনা নিয়ে এলেও বিমানবন্দরে বিভিন্ন সংস্থার তদারকি দেখে ভয়ে ব্যাগ থেকে বের করে কনভেয়ার বেল্টে রেখে যায় পাচারকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *