খেলা

সিরিজ হেরে অধিনায়ক বললেন ‘দক্ষতা নয়, মানসিকতায় সমস্যা’

প্রথমবার আইসিসির পূর্ণ সদস্য কোনো দেশের সাথে সিরিজ খেলার সুযোগ হয়েছে যুক্তরাষ্ট্রের। আর এতেই তারা গড়েছে ইতিহাস। যুক্তরাষ্ট্রের ইতিহাস গড়ার দিনে লজ্জায় ডুবেছেন শান্ত-সাকিবরা। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে মঙ্গলবার বাংলাদেশকে হারিয়ে চমক দিয়েছিল যুক্তরাষ্ট্র। আর দ্বিতীয় ম্যাচে ৬ রানে হারিয়ে সিরিজ জয়ের ইতিহাস গড়েছে মোনাঙ্ক প্যাটেলের দল।

অপরদিকে, এই হারে এক ম্যাচ বাকি থাকতেই তুলনামূলক ‘দুর্বল’ যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে শান্তর দলকে। ম্যাচ হারের পর দলের মাঝের ওভারের ব্যাটিংয়ের দিকে আঙুল তুলেছেন অধিনায়ক নাজমুল হোসেন।

‘খুবই হতাশাজনক’ উল্লেখ করে শান্ত বলেন, মাঝের ওভারে আমরা উইকেট হারিয়েছি। আমার মনে হয় এই জায়গাটাতেই আমাদের কাছ থেকে ম্যাচটা হাতছাড়া হয়ে গেছে।

ব্যাটিংয়ে এমন ব্যর্থতার কারণ হিসেবে শান্ত বলেন, আমাদের আসলে দক্ষতার অভাব নেই। আমাদের সমস্যা মানসিকতায়। তাই, মানসিকতার পরিবর্তন জরুরি। আশা প্রকাশ করে বলেন, পরের ম্যাচে হয়তো ভালো কিছু করে দেখাতে পারবেন তারা।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মাটিতে এই সিরিজটি ছিলো বাংলাদেশ দলের বিশ্বকাপ প্রস্তুতির মঞ্চ। সেটিই হেরে বসায় বাংলাদেশ দল বিশ্বকাপে ভালো কিছু করবে, এ নিয়ে আশাবাদী হওয়া একটু কঠিনই। তবুও টাইগার অধিনায়ক বেশ ইতিবাচক থাকার চেষ্টা করছেন।

অধিনায়ক বলেন, সত্যি কথা বলতে, আমরা ভালো ক্রিকেট খেলিনি। তবে আমাদের হাতে আরও একটা ম্যাচ আছে। আমাদের ভালো পরিকল্পনা করে আসতে হবে। আশা করছি, ভালো ক্রিকেট খেলতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *