চট্টগ্রামসীতাকুন্ড

সিলগালা ভেঙে সরকারি জায়গায় অবৈধ প্রবেশ, ৫ জনের কারাদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে সিলগালা ভেঙে সরকারি জায়গায় অনুপ্রবেশের অভিযোগে চট্টগ্রামের সীতাকুণ্ডে ৫ জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুর দুইটার দিকে উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের কোহিনুর শিপ ব্রেকিং ইয়ার্ডে এ অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলাউদ্দিন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৩ মে কোহিনুর শিপইয়ার্ডের কিছু অংশে উচ্চ আদালতের নির্দেশনায় সরকারি ভূমি চিহ্নিত করে সিলগালা করে স্থানীয় প্রশাসন। কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে সিলগালা করা ভূমিতে প্রবেশ করে দুষ্কৃতকারী ভূমিদস্যূরা। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি অভিযান পরিচালনা করে ৫ জনকে ১৫ দিন করে কারাদণ্ড দিয়ে সম্পূর্ণ এলাকা নতুন করে আবার সিলগালা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার সলিমপুর ইউনিয়নের উত্তর সলিমপুর গ্রামের মৃত ফারুক আহমেদের ছেলে মো. হানিফ, ফৌজদারহাট জেলেপাড়ার গুরা বাঁশি দাসের ছেলে কাঞ্চন দাস, উত্তর সলিমপুরের মৃত নূর হোসেনের পুত্র হাসান আলী, একই গ্রামের মৃত ইউসুফের পুত্র নাসির ও সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর গ্রামের মৃত শামসুল আলমের পুত্র পারভেজ আলম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলাউদ্দিন বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে প্রশাসনের সিলগালা ভেঙে সরকারি জায়গা জবরদখলের অভিযোগে পাঁচজনকে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া সম্পূর্ণ এলাকা নতুন করে আবারও সিলগালা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *