চট্টগ্রামসীতাকুন্ড

সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে ১২ ঘণ্টায় ১০ নরমাল ডেলিভারি

অপারেশন ছাড়াই চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১২ ঘণ্টায় ১০ নবজাতকের জন্ম হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ বলেন, বৃহস্পতিবার রাত ৮টা থেকে দিন শুক্রবার সকাল ৮টা পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা এসব প্রসূতি মাদের ডেলিভারি (প্রসব) সফলভাবে সম্পন্ন করা হয়।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানা যায়, ১২ ঘণ্টায় জন্ম নেওয়া নবজাতকদের মধ্যে ছয়টি মেয়ে ও ছয়টা ছেলে। প্রত্যেক মা ও নবজাতক সুস্থ রয়েছেন। সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে ১২ ঘণ্টায় ১০ নরমাল ডেলিভারি

সেবা নিতে আসা প্রসূতির স্বজন নুর মোহাম্মদ বলেন, যদি কোনো প্রাইভেট ক্লিনিকে নিয়ে যেতাম তাহলে বাধ্য করে তারা অস্ত্রোপচার করে নবজাতক ডেলিভারি করাতো। এখন টাকা বাঁচলো প্রসূতিরও ঝুঁকি কমল। চিকিৎসকদের আন্তরিকতার কোনো কমতি ছিল না।

ডা. খদিজা আক্তার পান্নার নেতৃত্বে ডেলিভারি সেবায় উপস্থিত ছিলেন সহকারী সার্জন ডা. জোয়াইরিয়া সুলতানা বন্যা, সিনিয়র স্টাফ নার্স (নার্সিং সুপারভাইজার) সুষমা সরকার, মিডওয়াইফ রাফিন, সিনিয়র স্টাফ নার্স মেহেবুবা, রুমা, শারমিন ও ফরিদা প্রমুখ।

স্বাস্থ্য কমপ্লেক্স প্রসূতিদের সেবায় আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা চলমান থাকবে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন। তিনি জানান, সীতাকুণ্ডে তথা অত্র অঞ্চলের জনসাধারণের স্বাস্থ্য সেবায় পাশাপাশি আমরা প্রসূতিতে সেবা প্রদানে অনেকটা সচেষ্ট রয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *