খেলা

সুপার এইটের লড়াইয়ে কাল অজিদের বিপক্ষে লড়বে টাইগাররা

চলতি বিশ্বকাপের সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে আগামীকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। অ্যান্টিগায় ম্যাচটি শুরু হবে শুক্রবার (২১ জুন) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায়।

এ ম্যাচে কাগজে-কলমে টপ ফেভারিট অজিরা। তবে তাদের চ্যালেঞ্জ জানাতে চান টাইগার কোচ চান্দিকা হাথুরুসিংহে। অন্যদিকে এই কন্ডিশনে বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ মানছেন মিচেল মার্শ।

অজি অধিনায়ক বলেন, সুপার এইটে ওঠা প্রতিটি দলই ভালো ক্রিকেট খেলছে। এই কন্ডিশনে বাংলাদেশ শক্তিশালী দল। তাদের প্রতি আমাদের পূর্ণ শ্রদ্ধা আছে। আমরা আমাদের ক্রিকেটটা খেলব। আশা করি বাংলাদেশের বোলাররা আমাদের জন্য চ্যালেঞ্জ হবে না।

প্রথম লক্ষ্য পূরণ হয়েছে এমন মন্তব্য করে টাইগার কোচ চান্দিকা হাথুরুসিংহে বলেন, এখন আমরা উপভোগ করতে চাই। ছেলেদের স্বাধীনভাবে খেলার সুযোগ দেবো। তার মানে এই নয় যে, মাঠে গিয়ে যা খুশি তাই করার লাইসেন্স দেয়া হবে। সবার নির্দিষ্ট ভূমিকা আছে, তা পালন করার ক্ষেত্রেই দেয়া হবে স্বাধীনতা।

সরেজমিন দেখা গেছে, অজিদের বিপক্ষে লড়তে তৈরী হচ্ছেন মোস্তাফিজ-তানজিম সাকিবরা। করছেন ঘাম ঝড়ানো অনুশীলন। যদিও এদিন মাঠে দেখা যায়নি তাসকিন আহমেদকে। বিপরীতে নেটে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে শরিফুল ইসলামকে।

অন্যদিকে টিম ম্যানেজমেন্টর প্রত্যাশা, অস্ট্রেলিয়ার বিপক্ষে সাকিব জ্বলে উঠবেন। কারণ, টপ ফেভারিটদের বিপক্ষে জিততে হলে সেরাটাই দিতে হবে ব্যাটারদের।

এদিকে টাইগাররা যখন পুরো দল অনুশীলনে, তখন কলিজ গ্রাউন্ডে ঐচ্ছিক অনুশীলন করে অস্ট্রেলিয়া। ওয়ার্নার-ম্যাক্সওয়েল ছিলেন না কেউই। তবে চার ছক্কার ফুলঝুড়ি ছিলো বাকিদের ব্যাটে। আর এখানেই বেশি দুশ্চিন্তা হাথুরুসিংহের। তবে, নতুন কন্ডিশন অ্যান্টিগার নতুন উইকেটে, নতুন রনকৌশল নিতে পারে টিম ম্যানেজমেন্ট।

টাইগার কোচের দুশ্চিন্তার কারণ, টপ অর্ডারের রান না পাওয়া। অধিনায়কসহ তিন টপ অর্ডার ব্যাটারই প্রতিনিয়ত ব্যর্থ হচ্ছেন। এ প্রসঙ্গে হাথুরুসিংহে বলেন, কেবল শান্ত নয়, বেশিরভাগ দলের টপ অর্ডারই এই টুর্নামেন্টে সংগ্রাম করছে। কারণ, এখানকার পিচ নতুন বলের জন্য কিছুটা কঠিন। তবে শান্ত যখন রান করবে তখন সে ম্যাচ উইনার হবে বলেও মন্তব্য করেন হাতুরু।

উল্লেখ্য, টি-টোয়েন্টিতে এর আগে দশবার দেখা হয়েছে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার। সেখানে অজিরা এগিয়ে আছে ৬ জয় নিয়ে। আর টাইগারদের জয় চারবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *