খেলা

সুয়াতেক ও আলকারাজ কোয়ার্টার ফাইনালে

দু’টি গ্র্যান্ড স্লামের মালিক স্পেনের পুরুষ টেনিস তারকা কার্লোস আলকারাজ। রোববার তিনি ২১তম বাছাই ফেলিক্স অগার আলিসিমেকে হারিয়ে দিলেন সরাসরি সেটে। ম্যাচের ফল আলকারাজের পক্ষে ৬-৩, ৬-৩ ও ৬-১। সহজেই টানা তৃতীয়বারের মতো ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন আলকারাজ।

আলকারাজ এবারের ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় বাছাই। শুরুতে তার কিছু সার্ভ ব্রেক করে দেন ফেলিক্স। যদিও গেম জিতে নেন আলকারাজই। ২১ বছরের তরুণ টেনিস তারকা গত বছর ফাইনাল খেলেছিলেন। এবারও সেই পথে এগিয়ে চলেছেন। প্রথম দু’টি গেমে আলকারাজের বিরুদ্ধে কিছুটা লড়াই করলেও শেষ গেমে দাঁড়াতেই পারেননি ফেলিক্স। চোটের জন্য মাঝে বিরতি নিয়েছিলেন তিনি। ফিরে এসে লড়াই করার চেষ্টা করলেও সফল হননি।

কোয়ার্টার ফাইনালে আলকারাজকে খেলতে হবে স্টেফানোস চিচিপাসের বিরুদ্ধে। ৪ জুন হবে সেই ম্যাচ। এ বারের প্রতিযোগিতায় প্রথম বার কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে নামবেন আলকারাজজ। সেই ম্যাচ জিতলে সেমিফাইনালে জায়গা করে নেবেন তিনি। সেখানে দেখা হতে পারে নোভাক জোকোভিচের সঙ্গে।

চিচিপাস জেতেন ইতালির মাতেয়ো আরনেল্ডির বিরুদ্ধে। প্রথম সেট হেরে গেলেও পরের তিনটি জিতে নেন চিচিপাস। ম্যাচের ফল চিচিপাসের পক্ষে ৩-৬, ৭-৬ (৭-৪), ৬-২ ও ৬-২ গেম।

নারীদের সিঙ্গলসে পোল্যান্ডের ইগা সুয়াতেক জিতলেন মাত্র ৪০ মিনিটে। তিনি হারিয়ে দিলেন আনাসতাসিয়া পোটাপোভাকে। ৬-০ ও ৬-০ গেমে ম্যাচ জিতলেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় সুয়াতেক। কোনও লড়াই করতে পারেননি রাসিয়ার টেনিস তারকা। কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন সুয়াতেক।

জিতলেন যুক্তরাষ্ট্রের টেনিস তারকা কোকো গফও। তিনি ইতালির এলিসাবেত্তা কোচিয়ারেত্তোকে হারান ৬-১ ও ৬-২ সেটে। টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন গফও। সেখানে তার প্রতিপক্ষ অনস জাবেউর। তিনি প্রি-কোয়ার্টার ফাইনালে হারিয়েছেন ক্লারা টাউসনকে। ম্যাচের ফল জাবেউরের পক্ষে ৬-৪ ও ৬-৪ সেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *