রাজনীতি

সুষ্ঠু নির্বাচন হলে সব আসনেই নৌকা হারতো: গয়েশ্বর

সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচন হলে দেশের প্রায় সব আসনেই ধানের শীষের কাছে হেরে যেতো নৌকা। এমনকি গোপালগঞ্জে খোদ শেখ হাসিনাও হেরে যেতো। এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বুধবার (৭ ফেব্রুয়ারি) গুলশানের দলীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে লিখিত বক্তব্যে এসব মন্তব্য করেন তিনি।

গয়েশ্বর বলেন, আওয়ামী লীগ চায় গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থাকে ছুড়ে ফেলতে। তারা চায় ফ্যাসিবাদ প্রতিষ্ঠার মাধ্যমে বাংলাদেশে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করে বিকৃত বাকশাল ফিরিয়ে আনতে। আওয়ামী লীগও জানে, বিএনপির প্রতি জনগণের সমর্থন রয়েছে। জনগণের দাবি আদায়েও বিএনপি অঙ্গীকারবদ্ধ। তাই তারা অনুধাবন করতে পারছে– অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হলে দেশের প্রায় সব আসনেই ধানের শীষের কাছে হেরে যেতো নৌকা।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের রাজনীতি সম্পূর্ণ ব্যর্থ। ক্ষমতায় থাকার জন্য ডামি প্রার্থী দিয়ে ডামি নির্বাচন মঞ্চায়ন করেছে তারা। গণতন্ত্র ধ্বংস করাই তাদের লক্ষ্য। মুক্তিযুদ্ধকে দলীয় সম্পত্তি বানানোর চেষ্টা চালাচ্ছে তারা। বক্তব্যে বাণিজ্যের নামে সরকার বিদেশিদের কাছে দেশের সম্পদ পাচার করছে বলেও অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য।

বিনা কারণে বিএনপির নেতাকর্মীদের আটক করে রেখেছে সরকার এমন মন্তব্য করে গয়েশ্বর বলেন, তারা বিএনপির মৃত সদস্যদের নামেও নাশকতার মামলা দিচ্ছে। এমনকি পরিকল্পিত সাজাও দিচ্ছে আদালত। মধ্যযুগীয় কায়দাও হার মানছে তাদের কাছে। নেতাকর্মীদের বাধ্য করছে ডান্ডাবেড়ি-হাতকড়া পরিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে, বাবা-মায়ের জানাজায় অংশ নিতে।

বাড়িতে বাড়িতে পুলিশ-ছাত্রলীগ অভিযান ও হামলা চালাচ্ছে এমন অভিযোগ করে গয়েশ্বর বলেন, তারা বিএনপি নেতাকর্মীদের ঘরবাড়ি ভেঙে দিচ্ছে। লুটে নিচ্ছে তাদের ব্যবসা, বাণিজ্য, স্থাপনা ও সম্পদ। নেতাকর্মীদের না পেলে পরিবারের অন্য সদস্যদের নির্যাতন ও গ্রেফতার করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *