জাতীয়

সেবা নিতে মুক্তিযোদ্ধাদের যেন দ্বারে দ্বারে ঘুরতে না হয়

ঢাকা: উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, উত্তর সিটি করপোরেশনের কোনো সেবা নিতে এসে মুক্তিযোদ্ধাদের যেন দ্বারে দ্বারে ঘুরতে না হয়, এই নির্দেশনা দিয়েছি।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

আতিকুল ইসলাম বলেন, কর্মকর্তাদের নির্দেশ দিয়েছি, মুক্তিযোদ্ধাদের যেন সেবা নিতে ভোগান্তিতে পড়তে না হয়। প্রয়োজনে বাসায় গিয়ে তাদের সেবা দিতে হবে।

তিনি বলেন, মুক্তিযোদ্ধারা আমাদের জন্য দেশ দিয়েছেন, আমরা তাদের জন্য আমাদের আওতায় থাকা সামান্য সেবাটুকু দেব। উত্তর সিটি করপোরেশনের সভায় আমরা সিদ্ধান্ত নিয়েছি সড়কগুলোর নাম বীর মুক্তিযোদ্ধাদের নামে করা হবে। আগে মুক্তিযোদ্ধাদের কবরস্থানগুলো ১০ বছরের জন্য সংরক্ষণ করা হতো। তাদের (মুক্তিযোদ্ধাদের) প্রতি সম্মান দেখিয়ে এই কবরস্থানগুলো আমরা সারা জীবনের জন্য সংরক্ষণ করব।

মুক্তিযোদ্ধাদের প্রতিশ্রুতি দিয়ে মেয়র বলেন, ২০২৪ সালে ডিসেম্বর মাসে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের নিয়ে উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে একটি বিজয় মিছিল করা হবে। মিরপুরে একটি বিজয় গেট তৈরি করা হবে। প্রকৌশলীদের একাধিক ডিজাইন দেখার পরে বিজয় গেটের ডিজাইন চূড়ান্ত করা হবে।

মেয়র আরও বলেন, প্রথমে দুই মাস পরে একদিন ও পরিবর্তীতে এক মাসে একদিন মুক্তিযোদ্ধাদের সুবিধা-অসুবিধার শুনবে সিটি করপোরেশন। সে অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে সিটি করপোরেশনের পক্ষ থেকে।

সংবর্ধনা অনুষ্ঠানে সিটি করপোরেশনের কর্মকর্তা, ওয়ার্ড কাউন্সিলর, মুক্তিযোদ্ধা ও তাদের স্বজনরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *