খেলা

সৌদি লিগে রেকর্ড গড়লেন রোনালদো

রেকর্ড গড়াই যেন ক্রিশ্চিয়ানো রোনালদোর কাজ। ইউরোপের শীর্ষ লীগ থেকে পাড়ি জমিয়েছেন মরুর দেশ সৌদিতে। কিন্তু রেকর্ড তার পিছু ছাড়েনি। চলে এসেছেন ক্যারিয়ারের সায়াহ্নে। কিন্তু তারপরেও নিত্য নতুন রেকর্ড গড়ে পাঁচবারের ব্যালন ডিঅর জয়ী এই পর্তুগিজ তারকা জানান দিলেন, এখনো ফুরিয়ে যাননি তিনি।

ঘরের মাঠে আল ইত্তিহাদকে ৪-২ ব্যবধানে হারানোর দিনে জোড়া গোলে রেকর্ড বুকে রোনালদো নাম লিখিয়েছেন। রেকর্ড গড়ে আবার ৩৯ বছর বয়সী সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘আমি রেকর্ড অনুসরণ করি না। রেকর্ডই আমাকে অনুসরণ করে।’

সাবেক রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেড তারকা প্রথমার্ধের স্টপেজ টাইমে আর দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে হেড করে গোল করেছেন। অথচ তার আগের দুটি গোল অফসাইডের কারণে বাতিল হয়েছে। প্রথম গোলটির বেলায় মোহাম্মদ আল ফাতিলের লং পাস বুক দিয়ে নামিয়ে নিচু শটে জাল কাঁপিয়েছেন। তার পর মার্সেলো ব্রজোভিচের কর্নার থেকে হেড করে বুনো উল্লাসে মাতেন পর্তুগিজ যুবরাজ। পাঁচ মিনিট পর অবশ্য বদলি হয়ে মাঠ ছাড়তে হয় তাকে।

বলা যায় রোনালদো চলতি মৌসুমটা নিজের মতো করেই রাঙিয়েছেন। হ্যাটট্রিক করেছেন চারটি। ছিল লাল কার্ড খাওয়ার মতো ঘটনা। ফেব্রুয়ারিতে আল শাবাব ভক্তের প্রতি অশালীন আচরণে নিষেধাজ্ঞার শাস্তিও পেতে হয়েছে। তবে ব্যক্তিগত সাফল্যে নিজেকে মেলে ধরতে পারলেও তারকায় ঠাসা আল নাসরের মৌসুমটা হতাশাতেই কেটেছে। রানার্স আপ হওয়া আল নাসর চ্যাম্পিয়ন আল হিলাল থেকে ১৪ পয়েন্ট দূরে থেকে লিগ শেষ করেছে। চোট আক্রান্ত নেইমারকে ছাড়াও আল হিলাল ছিল ভীষণ শক্তিশালী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *