চট্টগ্রাম

স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা, স্বামীর যাবজ্জীবন

চট্টগ্রামে স্ত্রী হত্যার দায়ে মো. সাইফুল ইসলাম নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। একইসঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে তাকে।

বৃহস্পতিবার (১৩ জুন) চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মাদ সরওয়ার আলম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত সাইফুল ইসলামের বাড়ি মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার দূর্গাপুর ইউনিয়নের জনার্দ্দনপুর গ্রামে। নিহত নাজমা আক্তার (২৬) উপজেলার হাজী ফকিরহাট এলাকার নজির আহমদের মেয়ে।

জানা গেছে, ২০০৯ সালে নাজমা ও সাইফুলের বিয়ে হয়। স্বামী সাইফুল ইসলামের সঙ্গে নাজমার পারিবারিক বিরোধ চলছিল। ২০১৩ সালের ১৮ জুন রাতের কোনো এক সময় ছুরিকাঘাতে নাজমাকে হত্যা করা হয়। পরদিন সকালে স্বামীর বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এসময় তার বুকের ডান পাশে ছুরিকাঘাতের জখমের চিহ্ন পাওয়া যায়। এ ঘটনায় নিহতের বোন বাদী হয়ে জোরারগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

তিনি বলেন, ‘মামলায় ১৫ জন সাক্ষীর মধ্যে ১৪ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত। অপরাধ প্রমাণিত হওয়ায় আসামি মো. সাইফুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *