দেশজুড়ে

স্বামী হত্যার বিচার দাবিতে যমজ শিশুদের নিয়ে মানববন্ধন

চাঁদপুর: যমজ দুই ভাই বয়স মাত্র ১৫ দিন। দুই বছর বয়সী বড় ভাইসহ মাকে নিয়ে ফুফুদের কোলে চড়ে বাবা হত্যার বিচার দাবিতে মানববন্ধনে আসে তারা।  একটাই। এ সময় কান্না করতে করতে স্বামী হত্যার বিচার চাইলেন তিন শিশুর মা ইমনের স্ত্রী রহিমা বেগম।

গত শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তিন গ্রামের লোকদের সংঘবদ্ধ হামলায় হত্যার শিকার হন চাঁদপুরে হাজীগঞ্জ উপজেলার বাকিলা ইউনিয়নের লোধপাড়া গ্রামের মো. হারুনুর রশিদের ছেলে ইমন হোসেন। হত্যার বিচার দাবিতে ওই ইউনিয়নের জনতা বাজারে মানববন্ধন কর্মসূচি পালন করে স্থানীয় বাসিন্দা ও ইমনের স্বজনরা। মানববন্ধনটি একপর্যায়ে বিক্ষোভ মিছিলে রূপ নেয়।

গত ২১ ফেব্রুয়ারি রাতে রাজারগাঁও ব্যাপারী বাড়িতে একটি ওয়াজ মাহফিলে দুই যুবকের মধ্যে ধস্তাধস্তি হয়। সেই ঘটনার বিরোধ মিটাতে এগিয়ে যান ইমন হোসেন নামে (২৭) এক যুবক। এ নিয়ে ক্ষুব্ধ হয়ে ওঠে জিলানী নামে একজন। ইমনকে শায়েস্তা করতে ১৫ থেকে ২০ জনের স্থানীয় একটি দল ভাড়া করে জিলানী। জিলানীর কথায় গত শুক্রবার সন্ধ্যায় সেই দলটি চারটি সিএনজি চালিত অটোরিকশা করে ইমনের এলাকায় আসে। এসেই দলটি ইমনকে বাজারে পেয়ে যায়। সেসময় মাগরিবের নামাজ চলছিল। ইমন ওই দলটির লোকজনকে দেখে নিজেকে বাঁচাতে বাজারের পাশের একটি বাড়ির দিকে দৌড়ে যান।

কিন্তু ১৫ থেকে ২০ জনের ওই সংঘবদ্ধ দলটি তাড়া করে ইমনকে ওই বাড়ির বাগানে গিয়ে বেধড়ক মারধর করে ফেলে রেখে চলে যায়। এর পরেই স্থানীয়রা ইমনকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *