চট্টগ্রাম

সৎ রাজনীতিকের কাছে দল ও দেশের স্বার্থ সবার ঊর্ধ্বে: আ জ ম নাছির

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সাহসিকতা ও নির্ভীকতা একজন আদর্শিক রাজনীতিকের সবচেয়ে বড় গুণ। একজন সৎ রাজনীতিকের কাছে দল ও দেশের স্বার্থ সবার ঊর্ধ্বে।

আমরা একটি কঠিন সময় অতিক্রম করতে যাচ্ছি। নানাবিধ বৈশ্বিক সংকটের মধ্য দিয়েও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও দুরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ অভাবনীয় উচ্চতায় আসীন হয়েছে। এটা অনেকের সহ্য হচ্ছে না।

রোববার (২ জুন) সকালে নগরের কাজির দেউড়ী ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সাবেক মন্ত্রী ও মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. মো. আফছারুল আমিনের প্রথম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় এসব কথা বলেন।

বারবার জনগণের কাছে প্রত্যাখাত হয়েও সরকার উৎখাতের জন্য চক্রান্তের জাল বুনছে জানিয়ে আ জ ম নাছির উদ্দীন বলেন, তারা ৭১ এর পরাজিত শক্তির প্রেতাত্মা। তাদের প্রত্যাখানই শুধু নয়, বাংলার মাটি থেকে তাদের বীজ ও অস্তিত্ব চিরতরে নির্মূল করে দিয়ে, এই দেশকে ভবিষ্যৎ প্রজন্মের জন্য বাসযোগ্য করে গড়ে তুলতে হবে।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, সৎ ও জনদরদী নেতৃত্ব ছাড়া কখনো একটি রাজনৈতিক বলয় পরিশুদ্ধ হতে পারে না। প্রয়াত জননেতা ডা. মো. আফছারুল আমিনের মত পরিশুদ্ধ রাজনীতিকরাই দল ও দেশের সম্পদ। এ ধরনের রাজনৈতিক নেতার দুর্ভিক্ষ রাজনীতির অঙ্গনকে বিচলিত ও বিব্রত করেছে। বিত্ত-বৈভব থাকতেই পারে। তবে ব্যক্তির অর্জিত বিত্ত-বৈভবের অংশীদারিত্ব সাধারণ মানুষের মধ্যে বিলিয়ে দিতে পারাটাই মহত্বের লক্ষণ।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমন্ডলীর সদস্য অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মাহবুবুল হক মিয়া, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, মরহুমের সহধর্মিনী ডা. কামরুন্নেছা, মরহুমের ভাই ডা. আরিফুল আমিন, নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, মহানগর যুবলীগের সভাপতি মাহবুবুল হক সুমন, সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার, থানা আওয়ামী লীগের ছিদ্দিক আলম ও আসলাম হোসেন প্রমুখ।

এর আগে সকালে খতমে কোরআন, দোয়া, মিলাদ মাহফিল ও মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধানিবদেন করেন মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *