চট্টগ্রামলোহাগাড়া

হত্যা মামলার আসামি লুকিয়ে ছিলেন পাহাড়ে, অবশেষে অস্ত্রসহ গ্রেপ্তার

চট্টগ্রামের লোহাগাড়ার চুনতিতে কৃষক আবু জাহেদ হত্যা মামলায় মো. রায়হান (৩৩) নামে এক আসামিকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৭ ডিসেম্বর) সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাত ১০টার দিকে উপজেলার চুনতি ইউয়িনের লম্বাশিয়ার পাহাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার রায়হান একই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সিকদার পাড়ার মৃত আব্দু শুক্কুর প্রকাশ বান্টু মিয়ার ছেলে ও হত্যা মামলার ৪ নম্বর আসামি।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম একুশে পত্রিকাকে জানান, গ্রেপ্তার রায়হান চুনতির কৃষক আবু জাহেদ হত্যা মামলার আসামি। গ্রেপ্তার এড়াতে তিনি পাহাড়ে লুকিয়ে ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তার রায়হান লম্বাশিয়ার পাহাড়ি এলাকায় বসবাস করে অবৈধভাবে বালু উত্তোলনসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য, ২০২২ সনের ৩০ ডিসেম্বর রাতে বাড়ি ফেরার পথে চুনতি ইউনিয়নের সাতগড় ছড়ার ব্রিজ এলাকায় একদল সন্ত্রাসী আবু জাহেদকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। পরদিন আহতের স্ত্রী উর্মি সোলতানা সাদিয়া সাদেকা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

মামলায় স্থানীয় মো. হারুন (৪২), মো. জাহেদ (২৮), ওমর ফারুক প্রকাশ ওমর (৩২) ও মো. রায়হানকে (৩৩) এজাহারনামীয় আসামি করা হয়। গত ৩ জানুয়ারি সন্ধ্যায় আহত কৃষক আবু জাহেদ নগরীর এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। কৃষক আবু জাহেদ উপজেলার চুনতি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সাতগড় নয়া পাড়ার মৃত সাহাব মিয়ার ছেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *