চট্টগ্রাম

হয়রানির শিকার শিক্ষার্থীদের পাশে থাকবে চবি প্রশাসন

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে নিরপরাধ শিক্ষার্থীদের হয়রানি না করতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর প্রতি আহ্বান জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন।

সেই সঙ্গে কেউ হয়রানির শিকার হলে তাকে সার্বিক সহযোগিতা করারও প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয় থেকে প্রক্টর অধ্যাপক ড. অহিদলু আলম স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এই কথা বলা হয়েছে।

কোনো নিরপরাধ শিক্ষার্থী হয়রানির শিকার হলে তাকে সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহম্মদ ও রন্টু দাসের সঙ্গে যোগাযোগের পরামর্শ দিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কোটাসংস্কার আন্দোলন কেন্দ্রিক সহিংসতা ও আইন-শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে আইন প্রয়োগকারী সংস্থার অভিযানকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কোনো নিরপরাধ শিক্ষার্থী হয়রানির শিকার হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের সার্বিক সহযোগিতার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ ধরণের পরিস্থিতিতে চ.বি. সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহম্মদ (মোবাইল নং-০১৮২৩-৫১৯৮৬৯) ও রন্টু দাসের (মোবাইল নং-০১৮১৮-৭৪৪৩৯৩) সঙ্গে যোগাযোগের পরামর্শ দেওয়া হলো।

একই সঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কোনো নিরপরাধ শিক্ষার্থী যেন অহেতুক হয়রানির শিকার না হয়, এ বিষয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *