চট্টগ্রাম

হরিজন নারীদের ক্যান্সার স্ক্রিনিং ও সচেতনতা কর্মসূচি

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সংগঠক ড. কামাল এ খান ও বীর মুক্তিযোদ্ধা সাইফুদ্দিন খান স্মরণে হরিজন নারীদের ক্যান্সার স্ক্রিনিং ও সচেতনতা কর্মসূচি আয়োজন করেছেন সূর্য মানসিক স্বাস্থ্যসহায়তা ও সাংস্কৃতিক কেন্দ্র।

শুক্রবার (২৮জুন) বিকাল ৪টায় চট্টগ্রামের উত্তরায়ন, এসি দত্ত লেন, পাথরঘাটায় এ কর্মসূচিতে উদ্বোধক ছিলেন সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ।

সিডিএ’র চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ সেবক কলোনির মহিলাদের উদ্দেশ্য বলেন, ‘আপনারা সব সময় পরিষ্কার থাকার চেষ্টা করবেন। পরিষ্কার পরিচ্ছন্ন না থাকলে নানান রকম রোগে ভোগতে হবে আপনাদের।’

এছাড়া তিনি ক্যান্সারের ব্যাপারে সচেতন হওয়ার পরামর্শ দিয়ে বলেন, ‘চিকিৎসা খাতে আর অবহেলা থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাচ্ছে চিকিৎসা খাত। কমিউনিটি ক্লিনিক তার বাস্তব উদাহরণ। কমিউনিটি ক্লিনিকের কারণে প্রাথমিক চিকিৎসা আরও সহজলভ্য হয়ে উঠেছে’।

সূর্য মানসিক স্বাস্থ্যসহায়তা ও সাংস্কৃতিক কেন্দ্র সভাপতি সুমি খানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. মোহাম্মদ হাবিবুল্লাহ তালুকদার রাসকিন, চট্টগ্রাম ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি তপন দত্ত, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাউদ্দিন মো. রেজা, চ্যানেল আই’র সিনিয়র রিপোর্টার জান্নাতুল বাকেয়া কেকা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *