চট্টগ্রামহাটহাজারী

হাটহাজারীতে রেললাইনে পশুর হাট

হাটহাজারীতে রেললাইনের উপর অবৈধভাবে পশুরহাট বসানো হয়েছে। সপ্তাহের প্রতি রবিবার ও বৃহস্পতিবার অবৈধভাবে রেলপথের উপর পশুরহাট বসলেও দেখার যেন কেউ নেই।

জানা গেছে, পশুরহাট বসানোর কারণে রেললাইনের পাথর সরে যাচ্ছে। এতে ট্রেন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। রেলওয়ে কর্তৃপক্ষের আপত্তি উপেক্ষা করেই রেললাইনের উপর পশুরহাট বসানো হচ্ছে।

ঝুঁকিপূর্ণভাবে রেললাইনে পশুরহাট বসানোর বিষয়ে হাটের ইজারাদার আবদুল মাবুদ আইয়ুব বলেন, ঝুঁকির কথা বলে লাভ নাই। এই বাজারটি এভাবে ৫০ বছর ধরে চলছে। কোনও ঝুঁকি নাই।

হাটহাজারী রেলওয়ে স্টেশন মাস্টার ফকরুল আলম বলেন, রেললাইনে ঝুঁকিপূর্ণভাবে পশুরহাট বাজার বসানোর ব্যাপারে ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়েছি। এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগও করেছি।

হাটহাজারী পৌরসভার প্রশাসক মনজুরুল আলম চৌধুরী বলেন, সরকারি নির্দেশনা দেওয়া আছে, রাস্তাঘাট ও রেললাইনে গরুরহাট বসানো যাবে না। আইনশৃঙ্খলা মিটিংয়ে এ বিষয়ে আলোচনা করা হবে। রেললাইনে ঝুঁকিপূর্ণভাবে গরুরহাট না বসিয়ে তাদের বালুরটাল নামক স্থানে গরুরহাট বসাতে বলা হয়েছে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম মশিউজ্জামান বলেন, ওই এলাকায় এখন পর্যন্ত কোনও কোরবানির পশুরহাট বসানোর অনুমোদন দেওয়া হয়নি।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী আবু জাফর মিয়া বলেন, বিষয়টি আমার জানা ছিলো না, আপনার মাধ্যমে জানলাম। আমি এখনই খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

রেলওয়ে চট্টগ্রাম বিভাগীয় ব্যবস্থাপক মো. আনিসুর রহমান বলেন, হাটহাজারী স্টেশন মাস্টার বিষয়টি আমাকে অবহিত করলে ঘটনাস্থল পরিদর্শন করতে দুইজন প্রতিনিধি পাঠানো হয় এবং হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দিতে স্টেশন মাস্টারকে নির্দেশ দেওয়া হয়েছে। এ বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *