বিনোদন

হানি সিংয়ের সঙ্গে বিবাদ মেটানোর ডাক দিলেন বাদশা

ভারতের শীর্ষ দুই র‍্যাপ সঙ্গীতশিল্পী হানি সিং ও বাদশা। যাদের মুখের যাদুতে মুগ্ধ উপমহাদেশের শ্রোতারা। কিন্তু এ দুই তারকার পারস্পরিক সম্পর্ক যে দা-কুমড়ার, সেটি এখনও নিশ্চই কারও অজানা নেই। যদিও একটা সময় তারা ছিলেন একে অপরের বন্ধু; সঙ্গীত জগতে কাজ করেছেন একসঙ্গে।

দীর্ঘদিন ধরে দুজনের দ্বন্দের খবর সংবাদমাধ্যমে প্রকাশ পেয়েছে। একাধিকবার বিষয়টি নিয়ে বাদশা কথা বলেছেন। যদিও হানি সিং বরাবরই চুপ থেকেছেন। কিন্তু বাদশা গুরুত্ব দিতে চেয়েছেন এই বন্ধুত্বকে। তাই হানির সঙ্গে দীর্ঘ ১৫ বছরের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে আবারও মুখ খুলেছেন। যেখানে হানির উপরে যে তার কিছুটা হলেও ক্ষোভ ছিল, সেটাও প্রকাশ করেছেন।

শুক্রবার (২৪ মে) ভারতের উত্তরখন্ড প্রদেশের দেহরাদূন শহরে গান গাইছিলেন বাদশা। এসময় নিজের গান থামিয়ে আগের সব বিবাদ-দ্বন্দ মেটাতে হানির প্রতি আহ্বান জানান এই র‍্যাপ তারকা।

বাদশা বলেন, ‘জীবনের একটি পর্যায়ে একজনের বিরুদ্ধে ক্ষোভ পুষে রেখেছিলাম, সেই মানুষটি হানি সিং। তবে এবার এই বিবাদ শেষ করতে চাই, সমস্ত ক্ষোভ দূরে সরিয়ে রাখতে চাই।’

বাদশা জানালেন, কিছু ভুল বোঝাবুঝির কারণে হানির উপরে অসন্তুষ্ট ছিলেন তিনি। কিন্তু তার পরে বাদশা বুঝতে পারেন, একটা সময় তারা যখন একসঙ্গে ছিলেন, তাদের জুটি ভেঙে দেওয়ার পেছনে অনেক লোক ছিল। কিন্তু বিবাদ মিটিয়ে দেওয়ার লোক নেই।

এই গায়ক বলেন, ‘আজ সবার সামনে জানিয়ে দিতে চাই, জীবনের সেই মুহুর্তগুলো পেছনে ফেলে এসেছি, এবং হানির জন্য শুভকামনা রইল।’

প্রসঙ্গত, বাদশা এবং হানিকে দেশের শীর্ষ র‌্যাপারদের মধ্যে বিবেচনা করা হয়। তাদের রয়েছে বহু ভক্ত-অনুরাগী। ২০০৯ সালে ‘মাফিয়া মুন্ড’ নামের একটি ব্যান্ডে একসঙ্গে কাজ করতেন হানি সিং ও বাদশা।

ব্যান্ডটি ‘খোল বোতাল’, ‘বেগানি নার বুড়ি’ এবং ‘দিল্লি কে দিওয়ানে’-এর মতো অনেক হিট গান উপহার দিয়েছে। কিন্তু স্বাভাবিকভাবে তাদের কাজ ভালো হলেও ব্যান্ড ছেড়ে হানি বলিউডে নিজের অবস্থান শক্ত করার দিকেই বেশি মনোযোগী ছিলেন। এতে হানির দুরত্ব বাড়তে থাকে বাদশার সঙ্গে। বিবাদের শুরুর দিকে প্রকাশ্যে একে অন্যকে কটাক্ষ করতেন তারা। এক পর্যায়ে হানিকে ‘আত্মকেন্দ্রিক’ তকমা দেন বাদশা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *