চট্টগ্রাম

হারিয়ে যাওয়া শিশুকে মা-বাবার কাছে ফিরিয়ে দিল পুলিশ

স্বজনকে বিদায় দিতে ঘর থেকে বেরিয়েছিলেন মা–বাবা আফিয়া বেগম–জুয়েল রানা। তবে লক্ষ্য করেননি যে তাদের আড়াই বছরের সন্তান রাফিও তাদের পিছু নিয়েছে। ঘরে ফিরে দেখেন একমাত্র সন্তান নেই। এদিকে রাফিও পথ ভুলে চলে গেছে অন্য দিকে। রাফিকে কান্না করতে দেখে এক মহিলা তাকে নিয়ে হাজির হন বায়েজিদ থানায়।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় সিনহা তার অভিভাবকের সন্ধানে ফেসবুকে পোস্ট দেন। সেই পোস্ট দেখে ছেলে রাফিকে খুঁজে পায় মা–বাবা। গত বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে রাফিকে তার বাবা–মায়ের হাতে তুলে দেন ওসি সঞ্জয় সিনহা।

আফিয়া–জুয়েল রানা দম্পতি নগরীর বায়েজিদ থানার শান্তিনগর এলাকায় ভাড়া বাসায় থাকেন। জুয়েল রানা পেশায় শ্রমিক।

ওসি জানান, সকাল ১০টার দিকে শান্তিনগর এলাকা থেকে আড়াই বছরের শিশু রাফি হারিয়ে যায়। এক মহিলা আনন্দবাজার এলাকায় রাফিকে কাঁদতে দেখে থানায় নিয়ে যায়। এরপর তিনি ফেসবুকে একটি নিখোঁজের পোস্ট দেন। সেই পোস্ট দেখে এক ব্যক্তি রাফির মা–বাবাকে খবর দেন। এরপর তারা থানায় ছুটে আসলে রাফিকে তাদের হাতে তুলে দেওয়া হয়।

ওসি সঞ্জয় সিনহা আরও বলেন, প্রায়ই আমাদের থানায় হারিয়ে যাওয়া শিশুদের খবর আসে। তখন আমি থানার নামে খোলা ফেসবুক আইডিতে পোস্ট দিই। সেসব পোস্ট মানুষ প্রচুর শেয়ার করে। ফলে নিখোঁজ হওয়া এসব শিশুদের তাদের বাবা–মা সহজেই খুঁজে পান। রাফির ক্ষেত্রেও আমি একইভাবে পোস্ট দিই। দুই ঘণ্টার মধ্যেই তার পরিবার আমাদের সাথে যোগাযোগ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *