চট্টগ্রাম

হেরোইন উদ্ধারের মামলায় ২ জনের যাবজ্জীবন

চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানায় দায়ের হওয়া একটি মাদক মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় মো. মনির হোসেন নামে একজনকে খালাস দেওয়া হয়েছে।

বুধবার (১৫ মে) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, আবদুল মালেক ও আবুল হোসেন। এ সময় আদালতে আসামি আবুল হোসেন উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া আব্দুল মালেক পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২ এপ্রিল রাতে নগরের ডবলমুরিং থানার কদমতলী বাসস্টেশনের একটি দোকানের সামনে থেকে ২৫০ গ্রাম হেরোইনসহ চারজনকে গ্রেপ্তার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ ঘটনায় র‌্যাবের তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. তানভীর আহমেদ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত কর্মকর্তা একই বছরের ৩০ জুন আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। এর মধ্যে মো.নয়ন নামে এক আসামি মারা যান। ২০১৬ সালের ৭ এপ্রিল ৩ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *