চট্টগ্রাম

‘হ্যালো সিএমপি’ সেবায় ফিরে পেল হারানো ল্যাপটপ

‘হ্যালো সিএমপি’অ্যাপের ‘আমার গাড়ি নিরাপদ’ সেবার সহায়তায় জামিলুর রহমান নামে এক যুবকের হারিয়ে যাওয়া ল্যাপটপ খুঁজে দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

অভিযোগের ২৪ ঘণ্টার মধ্যে পুলিশ ল্যাপটপ উদ্ধার করতে সক্ষম হয়েছে হালিশহর থানা পুলিশের একটি চৌকস টিম।

হারানো ল্যাপটপ পেয়ে মুখে হাসি ফুটল রবি কাস্টমার কেয়ারে চাকুরিরত জামিলুর রহমানের।

জানা যায়, জামিলুর রহমান রবি কাস্টমার কেয়ার আগ্রাবাদ চৌমুহনীতে চাকরি করেন। একটি প্রোগ্রামে অংশগ্রহণ করার জন্য গত ২৫ মে দুপুর দেড়টার দিকে চৌমুহনী থেকে সিএনজি অটোরিকশায় হালিশহরের বেপারীপাড়ার একটি কনভেনশন হলে যান। অটোরিকশা থেকে নামার কিছুক্ষণ পর তিনি বুঝতে পারেন তিনি ল্যাপটপ, চার্জার, অফিসের চাবিসহ অন্যান্য জিনিস সহ ব্যাগটি সিএনজির পেছনেই ফেলে এসেছেন। এ ঘটনায় তিনি হালিশহর থানায় সাধারন ডায়েরি করেন।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কায়সার হামিদ বলেন, এ ঘটনায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পশ্চিম বিভাগের উপ-পুলিশ কমিশনার নিহাদ আদনান তাইয়ানের সার্বিক দিক-নির্দেশনায়, এডিসি স্পিনা রানী প্রামাণিক ও ডবলমুরিং জোনের এসি সব্যসাচী মজুমদারের তত্ত্বাবধানে এসআই মো. শাহজালাল, এসআই নজরুল ইসলাম, এএসআই আবদুল হাই বাবলু, এএসআই মিনহাজ আহমেদদের সমন্বয়ে একটি আভিযানিক টিম গঠন করা হয়।

তারা ঘটনাস্থলসহ একাধিক সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে সিএনজি অটোরিকশার নম্বর শনাক্ত করেন। তারপর হ্যালো সিএমপি অ্যাপের আমার গাড়ি নিরাপদ সেবার ডেটাবেইজের মাধ্যমে সিএনজির মালিক এবং ড্রাইভারের তথ্য সংগ্রহ করেন।

অভিযোগ পাওয়ার ২৪ ঘন্টার মধ্যেই জামিলুর রহমানের গুরুত্বপূর্ণ মালামালের ব্যাগটি উদ্ধার করতে সক্ষম হয় সিএমপি পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *