খেলা

১১৭ রানের লিড বাংলাদেশের, আইয়ুবকে ফেরালেন শরিফুল

জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে ৪৪৮ রানের বড় পুঁজি পেয়েছিল পাকিস্তান। তবে সেই রান পেরিয়ে সফরকারীরা বড় লিড নিয়েছে।

মুশফিকুর রহিমের সর্বোচ্চ ১৯১ এবং আরও চার ব্যাটারের হাফসেঞ্চুরির সুবাদে বাংলাদেশের সংগ্রহ ৫৬৫ রান। তবে চতুর্থ দিন শেষ হওয়ার এক ঘণ্টা আগেই সফরকারীরা অলআউট হয়ে গেছে, তার আগে অবশ্য লিড পেয়েছে ১১৭ রানের।

সেঞ্চুরি পাওয়ারও সম্ভাবনা ছিল মিরাজের। কিন্তু আগ্রাসী শট খেলার চেষ্টায় তিনি ক্যাচ দিয়েছেন সালমান আলি আগার হাতে। ফলে থেমেছেন ৭৭ রানে। পরে শেষদিকে ঝোড়ো ইনিংস খেলে দলের পুঁজি বাড়ানোর চেষ্টা চালান শরীফুল ইসলাম।

অবশ্য সাড়ে পাঁচশ পার হওয়ার পেছনেও অবদান ছিল মূলত তারই। ১৪ বলে দুটি করে চার-ছক্কায় তিনি ২২ রান করেছেন। তার বিদায়েই ৫৬৫ রানে শেষ হয় বাংলাদেশের প্রথম ইনিংস।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন নাসিম শাহ। এ ছাড়া ২টি করে উইকেট শিকার করেছেন শাহিন আফ্রিদি, খুররম শাহজাদ ও মোহাম্মদ আলীর।

পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের শুরুতেই উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। বাঁহাতি পেসার শরীফুল ইসলাম ফিরিয়েছেন সাইম আইয়ুবকে। শরীফুলের বলে উইকেটকিপার লিটন দাসকে ক্যাচ দিয়েছেন সাইম। ব্যক্তিগত ১ রানে ফেরা সাইম দলকে ৫ রানে রেখে আউট হয়েছেন। পাকিস্তানের স্কোর ১ উইকেট হারিয়ে ১০ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *