অন্যান্য

১৬ হাজার ফুট উঁচু থেকে পড়েও অক্ষত আইফোন

১৬ হাজার ফুট উঁচু থেকে পড়েও অক্ষত আইফোন

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ওরেগন রাজ্যে মাঝ আকাশে আলাস্কা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজের জানালা ও বাইরের কিছু অংশ খসে পড়ে। এ সময় প্রচণ্ড বাতাসে জানালার পাশে থাকা যাত্রীদের বিভিন্ন জিনিসপত্র উড়ে যায়, যার মধ্যে এক যাত্রীর আইফোনও ছিল।

ঘটনাটি যখন ঘটে- তখন বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯ মডেলের উড়োজাহাজটি মাটি থেকে ১৬ হাজার ফুট উপর দিয়ে যাচ্ছিল।

আইফোনটি পরবর্তীতে সম্পূর্ণ অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। স্ক্রিনে সামান্য দাগও পড়েনি। ব্যাটারিও প্রায় ৪৪ শতাংশ অবশিষ্ট ছিল।

গত ৫ জানুয়ারি শুক্রবার ক্যালিফোর্নিয়ার উদ্দেশে যাত্রা শুরু করা উড়োজাহাজটি এ ঘটনার পর ওরেগনের পোর্টল্যান্ডে জরুরী অবতরণ করে। সৌভাগ্যক্রমে উড়োজাহাজের কোনো যাত্রীর ক্ষতি হয়নি।

উড়োজাহাজের ধ্বংসাবশেষের কাছে শন বেইটস নামে এক ব্যক্তি রাস্তার পাশে একটি আইফোন পড়ে থাকতে দেখেন। ফোনটি ওই বিমানের কোনো যাত্রীরই হবে বলে ধারণা করেন তিনি, কারণ সংশ্লিষ্ট যাত্রী আলাস্কা এয়ারলাইন্সে ব্যাগেজের জন্য যে ৭০ ডলার বিল পরিশোধ করেছেন, তার কনফার্মেশন মেসেজও ছিল ফোনটিতে।

এরপর রোববার ফোনটির একটি ছবি সামাজিক মাধ্যম এক্সে (সাবেক টুইটার) পোস্ট করেন বেইটস। আইফোনটি ফ্লাইট মোডে ছিল এবং তখনও ৪৪ শতাংশ চার্জ অবশিষ্ট ছিল। এত উঁচু থেকে পড়ার পরও ফোনের স্ক্রিনে সামান্য দাগও পড়েনি। তবে ফোনটির চার্জিং কর্ড ভেঙ্গে গিয়েছিল।

পরবর্তীতে নিজের টিকটক অ্যাকাউন্টে আরেক ভিডিওতে বেইটস জানান, তিনি রাস্তার পাশে ঝোপঝাড়ের মধ্যে ফোনটি খুঁজে পেয়েছেন এবং এটি প্রায় পুরোপুরি অক্ষত অবস্থায় ছিল।

টিভি দেখতে দেখতে ঘুমিয়ে যান? জেনে নিন কী ক্ষতি করছেন

ফোনটির ব্যাপারে ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ডের (এনটিএসবি) সঙ্গে যোগাযোগ করেন বেইটস এবং তাদেরকে জানান যে তিনি ওই ফ্লাইটের যাত্রীদের দুটি ফোন পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *