জাতীয়

১৭তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ

ঢাকা: ১৭তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এতে উত্তীর্ণ হয়েছেন ২৩ হাজার ৯৮৫ জন।

এনটিআরসিএ’র ওয়েবসাইট থেকে এবং আবেদনের সময় প্রার্থীদের দেওয়া মোবাইল নম্বরে এসএমএস করেও টেলিটকের পক্ষ থেকে ফলাফল জানিয়ে দেওয়া হবে।

বৃহস্পতিবার রাতে এনটিআরসিএ’র চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) এস এম মাসুদুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে ফল প্রকাশের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৫ ও ৬ মে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ২৬ হাজার ২৪২ জন প্রার্থী উত্তীর্ণ হন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে ২৫ হাজার ২৪০ জন মৌখিক পরীক্ষায় অংশ নেন। মৌখিক পরীক্ষা দেওয়া প্রার্থীদের মধ্যে চূড়ান্তভাবে ২৩ হাজার ৯৮৫ জন উত্তীর্ণ হয়েছেন।

এদিকে মৌখিক পরীক্ষায় অংশ নিয়েও ১ হাজার ২৫৫ জন প্রার্থী উত্তীর্ণ হতে পারেননি। অন্যদিকে উত্তীর্ণদের মধ্যে যাদের বয়স ৩৫ বছর পার হয়ে যাবে, তাদের ক্ষেত্রে পঞ্চম গণবিজ্ঞপ্তিতে বয়সে ছাড় দিতে শিক্ষা মন্ত্রণালয়ে অনুরোধ করবে এনটিআরসিএ। মন্ত্রণালয়ের অনুমোদন পেলে প্রার্থীরা বয়সের ক্ষেত্রে কিছুটা ছাড় পাবেন।

২০২০ সালের জানুয়ারিতে ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০২২ সালের ৩০ ও ৩১ ডিসেম্বর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১ লাখ ৫১ হাজার প্রার্থী উত্তীর্ণ হন।

চলতি বছরের ২৪ সেপ্টেম্বর মৌখিক পরীক্ষা শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *