চট্টগ্রামনগরজুড়ে

১৭ বছরের দণ্ডপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ২

চট্টগ্রাম: নগরের আকবরশাহ থানার সিটিগেইট থেকে ১ হাজার ৪০০ পিস ইয়াবাসহ ১৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত ও ২৮ মামলার আসামি সহ ২ জনকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মহানগর গোয়েন্দা (বন্দর-পশ্চিম) বিভাগ।

গ্রেফতাররা হলেন, ১৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত ও ২৮ মামলার আসামি মো. নুরে আলম প্রকাশ নুরু (৩৫) ও তার সহযোগী মো. রাসেল (৩৫)।

মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের উপ কমিশনার মোহাম্মদ আলী হোসেন বলেন, সিটি গেইট এলাকায় সোমবার সোয়া পাঁচটার দিকে গোপন সংবাদ ভিত্তিতে অভিযান চালিয়ে ১ হাজার ৪০০ পিস ইয়াবা সহ নুরে আলম নুরু ও রাসেলকে গ্রেফতার করা হয়। গ্রেফতার নুরে আলম নুরু চট্টগ্রামের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী।

নুরে আলমের বিরুদ্ধে পুলিশের উপর হামলা, গুরুতর জখম, দস্যুতাসহ বিভিন্ন অপরাধে চট্টগ্রামের বিভিন্ন থানায় ২৮টি মামলা রয়েছে। এছাড়াও পাহাড়কাটা, কাঠপাচারসহ বিভিন্ন অভিযোগেও আদালতে বিভিন্ন মামলা বিচারাধীন রয়েছে।

তিনি আরও বলেন, নুরে আলম বিরুদ্ধে একটি অস্ত্র মামলায় ১৭ বছরের কারাদণ্ড হয়েছে। নুরে আলমের অত্যাচার থেকে এলাকাবাসীকে রক্ষা করার জন্য ঝিল পাহাড় এলাকায় একটি পুলিশ ক্যাম্পও স্থাপন করা হয়েছিল। গ্রেফতার দুইজন পাহাড়কাটার পাশাপাশি ইয়াবা বিভিন্ন উৎস থেকে কম দামে ক্রয় করে বেশি দামে বিক্রির জন্য নিজেদের দখলে রেখেছিল। এ ঘটনায় আকবরশাহ থানায় মামলা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *