চট্টগ্রাম

১৮ জন চিকিৎসকের ১৪ জনই অনুপস্থিত

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে নানা সমস্যা, অনিয়ম, অব্যবস্থাপনার অভিযোগ অহরহ। এরমধ্যেই আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মুজাম্মেল হক। এ সময় হাসপাতালের ১৮ জন চিকিৎসকের মধ্যে ১৪ জনকেই হাসপাতালে পাওয়া যায়নি বলে জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান। তবে এসব চিকিৎসক দায়িত্ব শেষ করে আগেভাগেই হাসপাতাল থেকে চলে গেছেন বলে দাবি করেছেন আনোয়ারা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুনুর রশীদ।

বুধবার (২৬ জুন) দুপুর দেড়টার দিকে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের পরিদর্শনে যান চেয়ারম্যান।

পরিদর্শনের বিষয়ে নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মুজাম্মেল হক বলেন, বিভিন্ন অভিযোগের পেক্ষিতে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করি। হাসপাতালে গিয়ে দেখা যায় দায়িত্বরত ১৮ ডাক্তারের মধ্যে ১৪ জনই হাসপাতালে নাই। এছাড়া হাসপাতালে জেনারেটর সমস্যা রয়েছে। পানির সমস্যা মারাত্মক আকার ধারণ করেছে। হাসপাতালে দাঁতের চিকিৎসার অনেক যন্ত্র নষ্ট হয়ে গেছে, ট্রিটমেন্ট হচ্ছে না।

এবিষয়ে আনোয়ারা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুনুর রশীদ বলেন, আসলে ডাক্তাররা অনুপস্থিত ছিলেন এমন না, ১টা ৪০ মিনিটের দিকে চেয়ারম্যান মহোদয় হাসপাতালে পৌঁছেন। তখন হয়তো ডাক্তাররা হাসপাতাল থেকে বের হয়ে গেছে। নিয়ম অনুযায়ী কয়টা পর্যন্ত ডাক্তারদের হাসপাতালে থাকতে হয় এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, নিয়ম অনুযায়ী ডাক্তারদের আড়াইটা পর্যন্ত থাকা উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *