চট্টগ্রাম

১ লা ডিসেম্বরকে মুক্তিযোদ্ধা দিবসের স্বীকৃতির দাবি

সেক্টর কমান্ডারস ফোরাম- মুক্তিযুদ্ধ ‘৭১ চট্টগ্রাম জেলা মহানগরের উদ‍্যোগে ‘মুক্তিযোদ্ধা দিবস’ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ ডিসেম্বর) বিকেলে নগরের দোস্তবিল্ডিংস্থ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় সভায় প্রধান আলোচক ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক বেদারুল আলম চৌধুরী বেদার। বক্তব্য দেন মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, মহানগর সাধারণ সম্পাদক সেলিম চৌধুরী, সহ সভাপতি ফোরকান উদ্দিন আহমেদ, সম্পাদক মন্ডলীর সদস‍্য ইফতেখার রাসেল, আবদুল মালেক খান, অ্যাডভোকেট সাইফুন নাহার, কামাল হোসেন রিজভী, নুরুল হুদা চৌধুরী, ডা. ফজলুল হক সিদ্দিকী, মঈনুল আলম খান, কামাল উদ্দিন, নবী হোসেন সালাউদ্দিন, রাজীব চন্দ, এমএ খালেক, সুপ্রিয়া ঘোষ, এম এইচ মানিক, অনিমেষ পালিত প্রমূখ।

সভায় প্রধান আলোচক বেদার বলেন, বাঙ্গালি ও বাংলাদেশের সুদীর্ঘ রাজনৈতিক ইতিহাসের শ্রেষ্ঠ ঘটনা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সশস্ত্র স্বাধীনতা সংগ্রামের চূড়ান্ত রূপ সশস্ত্র জনযুদ্ধের এক ঐতিহাসিক ঘটনার মধ্য দিয়ে বাঙালি জাতির কয়েক হাজার বছরের মুক্তির স্বপ্ন পূরণ হয় এ মাসে। অর্জন করে নিজস্ব ভূখণ্ড আর সবুজের বুকে লাল সূর্যখচিত নিজস্ব জাতীয় পতাকা। এক রক্তক্ষয়ী যুদ্ধের পর বিজয়ের মাধ্যমে ঘোষিত স্বাধীনতা পূর্ণতা পায় এ মাসেই।

তিনি বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সম্মানে এ মাসের প্রথম দিনটিকে স্মরণীয় করতে ১ ডিসেম্বর রাষ্ট্রীয়ভাবে মুক্তিযোদ্ধা দিবসের স্বীকৃতি ও পালন আজ সময়ের দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *