চট্টগ্রাম

৩৪ দিন পর শীতাতপ নিয়ন্ত্রিত ‘চট্টলা চাকা’ বাস ফের সড়কে

যাত্রীদের দাবির মুখে ৩৪ দিন পর চট্টগ্রাম-ফটিকছড়ি সড়কে ফের চলাচল শুরু করেছে চট্টলা চাকা এসি সার্ভিস। মঙ্গলবার সকালে ফটিকছড়ির বিবিরহাটে শীতাতপ নিয়ন্ত্রিত এই বাস সার্ভিসের কাউন্টার পুনঃউদ্বোধনের পর নতুন করে সড়কে নামে চট্টলা চাকা বাস।

স্থানীয় রাজনীতিবিদ ও গণমান্য ব্যক্তিদের উপস্থিতিতে কাউন্টটার পুনঃউদ্বোধন করেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী। উদ্বোধনের পর শুরুতে সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম শহরের উদ্দেশ্যে ফটিকছড়ি ছেড়ে আসে একটি এসি বাস। এর মাধ্যমেই ফের চট্টগ্রাম-ফটিকছড়ি রুটে চলাচল শুরু করল বহুল আলোচিত এই বাস সার্ভিস। এতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্বস্তি প্রকাশ করেছেন যাত্রীরা।

চট্টগ্রাম-ফটিকছড়ি রুটে ‘চট্টলা চাকা’র পুনঃযাত্রা নিয়ে বাস সার্ভিসটির নির্বাহী পরিচালক মো. শাহজাহান বলেন, ‘বাস আগের নিয়মেই সকাল সাড়ে সাতটা থেকে চলাচল করবে। তবে যাত্রীদের দাবির প্রেক্ষিতে চলাচলের সময় রাত ৯ টা পর্যন্ত বাড়ানো হয়েছে। চট্টগ্রাম-আজাদী বাজার রুটেও ফের চালু করা হবে শিগগির।’

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, ‘চট্টলা চাকা’ চট্টগ্রাম থেকে ফটিকছড়িতে চলাচল করত। তবে সম্প্রতি কিছু সমস্যার কারণে এই সার্ভিসটি কয়েকদিন বন্ধ ছিল। যতটুকু জেনেছি এখন সব পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করা হয়েছে। এটা নতুন করে চালু করা হয়েছে।

নতুন করে ফটিকছড়ি-চট্টগ্রাম রুটে শীতাতপ নিয়ন্ত্রিত ‘চট্টলা চাকা’ বাস সার্ভিস চালুর বিষয়ে মুহাম্মদ আলী আজাদ নামের এক যাত্রী বলেন, বাস সার্ভিসটি চালু হয়েছে ভালো, এবার যদি সার্ভিসটি বর্ধিত করে নিউমার্কেট পর্যন্ত করা যায় তাহলে ফটিকছড়িবাসী আরও বেশি উপকৃত হবে।

এ সময় বাস মালিক সমিতির সহ-সভাপতি রুহুল আমিন, যুগ্ম সম্পাদক ফারুক খান, ও জাফর, শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি নাজিম উদ্দিন ইমু, পৌর সভাপতি ইব্রাহীম খলীল, জামায়াত নেতা লোকমান চৌধুরী, নবীর হোসেন মাসুদ, বিএনপি নেতা জাহাঙ্গীর আলম, আবুল কালাম আজাদ, মনসুর আলম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *