তথ্যপ্রযুক্তি

৬১০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোন নিয়ে আসছে ওয়ানপ্লাস

নিজেদের ইতিহাসের সবচেয়ে শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন নিয়ে এবার সামনে আসছে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস। লঞ্চ হতে যাওয়া নতুন স্মার্টফোনটির মডেল এইস ৩ প্রো। এরইমধ্যে ফোনটির বেশ কিছু তথ্য ফাঁস হয়েছে টেকপ্রেমীদের জন্য।

নতুন হ্যান্ডসেটটিতে ৬১০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে বলে দাবি করা হচ্ছে। এত বড় ব্যাটারি কোম্পানির আর কোনও মডেলে দেখা যায়নি এর আগে। সেইসঙ্গে ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর থাকবে বলেও মনে করা হচ্ছে।

অনেক দিন ধরেই খবরে রয়েছে ওয়ানপ্লাসের এ স্মার্টফোনটি। এর ডিজাইন এবং স্পেসিফিকেশন নিয়ে বিগত কয়েকদিনে বেশ কয়েকটি তথ্য সামনে এসেছে। ফাঁস হওয়া তথ্য অনুসারে, ফোনটি ১০০ ওয়াট ক্ষমতাসম্পন্ন চার্জারসহ লঞ্চ হতে পারে। এছাড়া ৬.৭৮ ইঞ্চির একটি ওলেড ডিসপ্লে থাকবে এতে।

স্মার্টফোনটির চিপসেট সম্পর্কেও তথ্য প্রকাশ করা হয়েছে। কিন্তু ওয়ানপ্লাস আনুষ্ঠানিকভাবে এইস ৩ প্রো নিয়ে কোনও ঘোষণা করেনি। স্মার্টফোনটি গ্লাস, সিরামিক এবং ভিগান লেদার ব্যাক প্যানেলের সঙ্গে আসতে পারে। খবর, সিরামিক বিকল্পটি শুধুমাত্র সাদা রঙে আসবে এবং গ্লাস বিকল্পটিতে দারুণ ফিনিশ পাওয়া যাবে। ওয়ানপ্লাস ১১ এবং ওয়ানপ্লাস ১২ সিরিজের মতো ক্যামেরা থাকবে এতে।

৬.৭৮ ইঞ্চি কার্ভড ওলেড ডিসপ্লে প্যানেলটি হবে ১.৫ রেজুলেশনের, যা ১২০ হার্জ পর্যন্ত রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এছাড়াও, ফোনটিতে একটি ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকতে পারে। পেছনের তিনটি লেন্সের মধ্যে একটি ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৮৯০ সেন্সর থাকতে পারে। সাপোর্ট হিসেবে একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সরের দেখা মিলতে পারে এতে।

এছাড়া সম্প্রতি ফাঁস হওয়া তথ্য মতে, ওয়ানপ্লাসের এইস ৩ প্রো মডেলটিতে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ পেতে পারে এর ব্যবহারকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *