চট্টগ্রামধর্ম

৮ বছরের ফাহিম কুরআনের হাফেজ

চট্টগ্রাম: কুরআনের নূর ক্ষুদে হাফেজ ফাহিমের ১০৫ দিনে পবিত্র কুরআন শরিফ মুখস্থ

আজ সকালে বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় ‘কুরআনের নূর’ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২৪ এর চট্টগ্রাম পর্বের অডিশন দিতে আসে ফাহিম। বিশ্বরোডের পূরব বাকলিয়া (হাফেজ নগর) নেয়ামত নূর জামে মসজিদ ও ইসলামি শিক্ষা কেন্দ্রে এ উপলক্ষে বসেছে ক্ষুদে কুরআনের পাখিদের প্রাণের মেলা।

ফাহিমের ওস্তাদ হাফেজ মো. শোয়াইবুল ইসলাম সোহেল বলেন, মাত্র সাড়ে তিন মাসে ৩০ পারা হেফজ করেছে ফাহিম। তার বাবা মসজিদের ইমাম হওয়ায় মাসে ২ হাজার টাকা খোরাকি নিই আমরা।

প্রতিযোগিতার বিচারক বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম শায়খুল হাদিস মুফতি মুহিউদ্দীন কাসেম বলেন, কুরআনের নূর আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতার দ্বিতীয় আয়োজন চলছে। প্রথমবারের চেয়ে এবার বেশি সাড়া পাচ্ছি। চট্টগ্রাম বিভাগের ৫ জেলার প্রতিযোগীরা অংশ নিচ্ছে। দুই পর্বে প্রতিযোগিতা হবে। এর মধ্যে ১০ জন ইয়েস কার্ড পাবে।

এবারের কুরআনের নূর প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ের প্রথম বিজয়ী পাবে ১০ লাখ টাকা ও সম্মাননা। দ্বিতীয় বিজয়ী পাবে সাত লাখ টাকা ও সম্মাননা। তৃতীয় পুরস্কার পাঁচ লাখ টাকা ও সম্মাননা। চতুর্থ ও পঞ্চম পুরস্কার দুই লাখ টাকা করে এবং সম্মাননা। এছাড়া ষষ্ঠ থেকে অষ্টম স্থান অর্জনকারী বাকি তিনজন পাবে এক লাখ টাকা করে আর্থিক পুরস্কার ও সম্মাননা। এবারও জাতীয় পর্যায়ের আট বিজয়ী, তাদের পরিবার ও ওস্তাদকে ওমরাহ পালনের জন্য সৌদি আরব পাঠানো হবে।

অন্যদিকে প্রতিযোগিতার আন্তর্জাতিক পর্যায়ের প্রথম বিজয়ী পাবে ১৫ লাখ টাকা ও সম্মাননা। দ্বিতীয় বিজয়ী পাবে ১০ লাখ টাকা ও সম্মাননা এবং তৃতীয় বিজয়ী পাবে সাত লাখ টাকা ও সম্মাননা।

আরো পড়ুনঃ প্রধানমন্ত্রীর হাতে এইচএসসি ও সমমানের ফল হস্তান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *