চট্টগ্রাম

মেয়াদোত্তীর্ণ খেজুর বিক্রি, ইচ্ছেমতো তরমুজের দর

খেজুরের প্যাকেটের গায়ে লেখা মেয়াদোত্তীর্ণ হয়েছে ফেব্রুয়ারি মাসেই। অথচ সেই খেজুরের প্যাকেটের গায়ে নতুন লেভেল লাগিয়ে বাড়ানো হয়েছে মেয়াদ। আর মার্চ মাসেও দেদারসে বিক্রি হচ্ছিলো সেই মেয়াদোত্তীর্ণ খেজুর। আর পিসপ্রতি তরমুজের মূল্যতালিকা নির্ধারণ করে দেওয়ার পরেও না টাঙিয়ে ইচ্ছেমতো দামে বিক্রি হচ্ছিলো। এসব অপরাধে চট্টগ্রামের তিন প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২০ মার্চ) নগরের কোতোয়ালি থানার ফলমন্ডি এলাকায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফয়েজ উল্যাহ ও সহকারী পরিচালক রানা দেব নাথ।

অধিদপ্তরের উপ-পরিচালক ফয়েজ উল্যাহ বলেন, তরমুজ ব্যবসায়ীদের মূল্যতালিকা রাখার নির্দেশনা দেওয়া হলেও তারা তা মানছেন না। এই অপরাধে তরমুজের আড়তদার মেসার্স ফাতেমা ট্রেডার্স ২০ হাজার টাকা ও মেসার্স জাহিদ ফল বিতানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, একটি খেজুরের দোকানে দেখেছি প্যাকেটের গায়ে দেওয়া মেয়াদ গত ফেব্রুয়ারি মাসে শেষ হয়ে গেছে। তারা মেয়াদোত্তীর্ণ খেজুরের প্যাকেটে নতুন করে প্রাইস লেবেল বসিয়ে বিক্রি করছিল। প্রতিষ্ঠান মালিক তার অপরাধ স্বীকার করেছেন। তাই ওই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা ও সতর্ক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *