চট্টগ্রাম

ডাক্তার সেজে চেম্বারে চিকিৎসা করেন সহকারি, লাখ টাকা জরিমানা

চট্টগ্রামের রাউজানে ডাক্তার পরিচয়ে চোখের চিকিৎসা প্রদানের অভিযোগে পুলক কান্তি দে নামে এক ভুয়া ডাক্তারকে এক লাখ টাকার অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৯ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে পৌরসভার আবছার মার্কেটের দ্বিতীয় তলায় অভিযান চালিয়ে তাকে এ অর্থদণ্ড দেয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন ধরকে নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অংগ্যজাই মারমা।

ওই ভুয়া ডাক্তার পুলক কান্তি দে পটিয়া উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

জানা যায়, পুলক কান্তি দে দীর্ঘদিন ধরে রাউজানের আবছার মার্কেটে ল্যাব সিস্টেম চেম্বারে বসে চোখের ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা সেবা প্রদান করে আসছিলেন। অথচ তিনি ছিলেন চট্টগ্রাম নগরের একটি চক্ষু হাসপাতালের চক্ষু চিকিৎসকের সহকারী।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেজ অংগ্যজাই মারমা বলেন, ‘ডিগ্রিধারী না হয়ে ডাক্তার পরিচয়ে ব্যবস্থাপত্র দ্বারা চিকিৎসা প্রদান করায় কথিত এক চক্ষু ডাক্তারকে এক লাখ টাকার অর্থদণ্ড দেয়া হয়েছে। ডিগ্রিধারী চিকিৎসক না হয়েও চোখের মত স্পর্শকাতর অঙ্গের চিকিৎসা সেবা প্রদান করা অন্যায়’।

তিনি বলেন, ‘ওই ব্যক্তি চট্টগ্রামের কোনো এক চক্ষু হাসপাতালে এসিস্ট্যান্ড হিসেবে কাজ করেন। ভবিষ্যতে ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা করবে না মর্মে মুচলেখা দিয়েছেন’- যোগ করেনি তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *