পার্বত্য চট্টগ্রাম

কৃষ্টি-সংস্কৃতির অন্যতম কেন্দ্রবিন্দু হবে পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স ভবন

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম ও এ অঞ্চলের মানুষদের তার ভালোবাসার উপহার স্বরূপ বেইলি রোডে দৃষ্টিনন্দন পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স ভবন নির্মাণ করে দিয়েছেন। এ ভবনটি পার্বত্য চট্টগ্রামবাসীদের জন্যই শুধু নয়, দেশের মানুষের কৃষ্টি সংস্কৃতির অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে।

শনিবার (১৩ই জুলাই) রাজধানীর বেইলি রোডে শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম ঐতিহ্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্রের মাল্টিপারপাস হল রুমে পাহাড়ি ফল মেলা-২০২৪ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অসাধারণ প্রজ্ঞা ও মেধা দিয়ে দেশ পরিচালনা করে যাচ্ছেন। তিনি আরও বলেন, পার্বত্য চট্টগ্রামের যেসব জায়গা একসময় অন্ধকারে নিমজ্জিত ছিল, সে জায়গাগুলোকে তিনি উন্নয়নের আলোয় ভরিয়ে দিয়েছেন।

কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, রাজধানীতে পাহাড়ি ফল মেলা পার্বত্য অঞ্চলের সাথে সমতলের মানুষের মধ্যে একটি সুন্দর যোগাযোগের ক্ষেত্র তৈরি করেছে। আমাদের সকল সংস্কৃতির মধ্যে ঐক্যের বন্ধন গড়ে তুলতে চাই। দেশের সকল সংস্কৃতির মাঝে যদি আমরা ঐক্যের বন্ধন সৃষ্টি করতে পারি তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *