চট্টগ্রাম

চবি উপাচার্যসহ প্রশাসনকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা শিক্ষার্থীদের

পদত্যাগ না করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. আবু তাহেরসহ প্রশাসনকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছে শিক্ষার্থীরা।

রোববার (১১ আগস্ট) বেলা ১১টা থেকে আন্দোলন শুরু হওয়ার পর দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ ঘোষণা দেন তারা।

সমন্বয়ক আব্দুর রহমান বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বর্তমান নির্লজ্জ প্রশাসন নিজেদেরকে টিকিয়ে রাখার জন্য একটা গোষ্ঠীর সঙ্গে আপোষ করছেন। বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি বহাল এবং হলগুলো একটি পক্ষের হাতে তুলে দেওয়ার জন্য তারা ষড়যন্ত্র করছেন।

আমরা উপাচার্যসহ প্রশাসনকে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছিলাম, কিন্তু তারা পদত্যাগ করেনি। আমরা এই নির্লজ্জ উপাচার্য এবং প্রশাসনকে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করলাম। উপাচার্য এ বিশ্ববিদ্যালয়ে আর প্রবেশ করতে পারবেন না।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের, উপ-উপাচার্য (অ্যাকাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী এবং প্রক্টরিয়াল বডি, হল প্রভোস্টসহ প্রশাসনের কর্মকর্তাদের পদত্যাগ দাবিতে আন্দোলন করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত ৯ আগস্ট থেকে শুরু করে টানা তিনদিন ধরে চলছে এ আন্দোলন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *